ইউটিউবে বাংলা কন্টেন্টের আস্থার স্থান বার্তা২৪ চ্যানেল

বিবিধ, ফিচার

মাহমুদ খাইরুল, ডিজিটাল মার্কেটিং স্পেশালিস্ট, বার্তা২৪.কম | 2023-08-27 04:11:38

বাংলাদেশে ফোরজি চালুর পর ইন্টারনেট ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ব্যবহার করছেন বিশ্বের জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব।

গুগলের এক সমীক্ষায় দেখা গেছে, ২০১৭ সালের তুলনায় চলতি বছরের অক্টোবর মাস নাগাদ বাংলাদেশে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৬৪ শতাংশ, যা প্রায় ২.৯৪ কোটির বেশি।

এত মানুষের চোখ এবং সময় ইউটিউবে থাকলেও- ইউটিউব এখন ছেয়ে গেছে মিথ্যা খবর, অসামাজিক নানা ক্লিপ এবং কুরুচিপূর্ণ ভিডিওতে। ফেক নিউজের কবলে পরে ভুল তথ্যের বেড়াজালে আটকে আছেন অনেকেই। অন্যান্য দেশে যেখানে ইউটিউব ব্যবহার করা হচ্ছে মানুষের মেধা বিকাশে, সেখানে ভালো কন্টেন্টের অভাবে দিনের পর দিন আস্থা হারাচ্ছে ইউটিউবে থাকা বাংলাদেশি চ্যানেলগুলো।

তাই প্রতি মুহূর্তের নিউজের পাশাপাশি বৈচিত্রময়, বিশ্বাসযোগ্য এবং মানসম্পন্ন ভিডিও কনটেন্ট নিয়ে দর্শকের সামনে বার্তা২৪ ইউটিউব চ্যানেল।

সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকের চাহিদামাফিক প্রায় ৪০০ ভিডিও প্রকাশ করা হয়েছে বার্তা২৪.কম-এর ইউটিউব চ্যানেলে। ভাইরাল নামক সংক্রামক ব্যাধি থেকে গুটিয়ে ভিডিও এবং অডিও কোয়ালিটির পেছনে নিরলস কাজ করে যাচ্ছে সমগ্র বার্তার চৌকস টিম। ইতোমধ্যে ৪ মাসে ১৬০০ সাবস্ক্রাইবারের গণ্ডি পেরিয়েছে চ্যানেলটি। ভিউ হয়েছে ১.৫ লাখ বার। বিভিন্ন সাক্ষাৎকার, ফিচার ভিডিও, লাইভ সম্প্রচার, ভ্রমণ ও রিভিউর ভিডিও দেশীয় এবং আন্তর্জাতিক মহলে বেশ জনপ্রিয় হয়েছে।

বরেণ্য কোনো ব্যক্তিত্বের স্মরণ, দেশ-বিদেশ ও আন্তর্জাতিক বিভিন্ন দিবস এবং ঘটনা পরিক্রমা নিয়েও বার্তা২৪ ইউটিউব চ্যানেল থাকে নিত্য-নতুন আয়োজন।

ইসলামের বিভিন্ন বিষয়, দিবস ও মাসয়ালা-মাসায়েল নিয়েও সময়োপযোগী আলোচনা উপস্থাপন করা হয় এই চ্যানেলে।

বর্তমান সময়টি হলো ভিডিও সাংবাদিকতার। মানুষ খবর পড়ার পাশাপাশি দেখতে চায়, অনুভব করতে চায়। তাই সঠিক তথ্য সঠিকভাবে পরিবেশন করা আমাদের সবার দায়িত্ব।

বার্তা২৪ এর এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন বলেন, ‘গতানুগতিক এবং গুজবের ভিড়ে বার্তা২৪-এর ইউটিউব চ্যানেল একটি আস্থার উদাহরণ। কিছু দিনের মধ্যে মানুষ ৩৬০ ভিডিও দেখবে, ভি আর এর মাধ্যমে ঘরে বসেই বিভিন্ন স্থানকে আবিষ্কার করতে পারবে। আমরা চাই বার্তা২৪ কে দেখে অন্যান্য ভিডিও কন্টেন্ট প্রস্তুতকারীরাও এগিয়ে আসুক, ভালো কিছু পরিবেশন করার।’

ইউটিউবে barta24 দিয়ে সার্চ করলে পেয়ে যাবেন বার্তার অফিসিয়াল চ্যানেলের ঠিকানা। প্রবেশ করলেই দেখতে পারবেন সুন্দরভাবে সাজানো সব ভিডিও। প্লেলিস্টে পাবেন আপনার পছন্দের ক্যাটাগরী অনুযায়ী ভিডিও। আর পাশে বেল আইকনে চেপে সাবস্ক্রাইব করলে- মিস হবে না কোনো ভিডিও।

বার্তা২৪ এর ইউটিউব চ্যানেল লিংক: 

https://www.youtube.com/channel/UCqhC0YFetNVYsCJR3nPCSQQ?sub_confirmation=1

নতুন ধারার ডিজিটাল সংবাদ মাধ্যম বার্তা২৪.কম পাঠক ও ভিউয়ার্স কাছে মাল্টিমিডিয়া নিউজ আউটলেট হিসেবে পরিচিত। মূলধারার গণমাধ্যম হিসেবে স্বীকৃত এই অনলাইনে সংবাদ ও ভিডিও সমান্তরালভাবে প্রকাশ করছে।

এ সম্পর্কিত আরও খবর