গাড়ির মত চলে সোফা! কল্পনাতেও ভাবা যায় না যা, এবার তা বাস্তবে

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-02 19:15:16


আনন্দ মহেন্দ্র ভারতীয় সফল ব্যবসায়ীদের একজন। বিখ্যাত ‘মাহেন্দ্র’ গ্রুপের চেয়ারম্যান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরই তিনি বেশ সাড়া পান। এক্স(টুইটার)-এ ১০ দশমিক ৯ মিলিয়ন ফলোয়ার রয়েছে তার।

প্রায় প্রতিদিনই তিনি হাস্যরসাত্মক, অনুপ্রেরণাদায়ক এবং সমসাময়িক ব্যাপারে কিছু না কিছু পোস্ট করেন। সেখানে তার ভক্তদের মন্তব্যের উত্তরও দেন। সম্প্রতি, তিনি একটি ৩ বছর পুরানো মজাদার ভিডিও শেয়ার করেছেন। দু’জন যুবক একটি সোফাকে পুনঃনির্মাণ করে যাতায়াত যোগ্য করে তুলেছিল।

তিনি ক্যাপশনে লেখেন, “শুধু একটি মজার প্রোজেক্ট? হ্যাঁ, কিন্তু কতটা আবেগ এবং প্রকৌশলী দক্ষতা তারা এখানে ফুটিয়ে তুলেছে! যেকোনো দেশের অটোমোবাইল সেক্টরে বিশাল অর্জনের জন্য এমন “গ্যারেজ”-এ তৈরি আবিষ্কারগুলো প্রয়োজন। তোমাদের যাত্রা শুভ হোক বাচ্চারা।”

’সোফা-কার’ ভিডিও শেয়ার করেন মহেন্দ্র

১ মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিও ক্লিপে দু’জন, তাদের সোফা চালানো এবং বানানো দেখিয়েছে। একটি অনলাইন স্টোর থেকে তারা বেসিক রিক্লাইনার সোফা কিনে নেন। তারপর এর সাথে মোটর ও চাকা লাগানো হয়। স্টিয়ারিং লিভারকে ডানে-বামে সরিয়ে গাড়িকে ডানে বা বামে নেওয়া যায়। দু’টি হ্যান্ডেল দিয়ে থ্রটেল ও ব্রেক কাজ করানোর ব্যবস্থা করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও ব্যাপক সাড়া পেয়েছে। মহেন্দ্র’র ফলোয়ার এই আবিষ্কারের অনেক প্রশংসা করছে। যুবকদ্বয়ের মজার ছলেই বানানো হয়েছে এই সোফা-কার। তবে কত অসাধারণ এক সৃষ্টি এটি! তাদের অধ্যবসায় আসলেই প্রশংসনীয়।

অনেকে প্রথমে ভেবেছিল এটি কোনো নকল ভিডিও। কম্পিউটারে অ্যানিমেশনের মাধ্যমে তৈরি করা। সাধারণ জনগণের মতে, এই ধরনের আবিষ্কার ভারতেও কার্যকর করা সম্ভব। অনেকেই আছে, যাদের এসব কাজ করার আগ্রহ এবং যোগ্যতা আছে। তারা দেশকে অনেক উন্নত পর্যায়ে নিয়ে যেতে পারে। তবে পর্যাপ্ত উপকরণ এবং অর্থ নেই। প্রতিভাবানদের পাশে বড় ব্যবসায়ীদের দাঁড়ানো উচিত। যেন, টাকার অভাবে প্রতিভাগুলো হারিয়ে না যায়।   

তথ্যসূত্র: এনডিটিভি          

এ সম্পর্কিত আরও খবর