আনন্দঘন সন্ধ্যা বদলে গেল দুঃস্বপ্নে!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-02 19:50:06

যুক্তরাজ্যে অবস্থিত বিখ্যাত হাইড পার্ক উইন্টার ওয়ান্ডারল্যান্ড। সাধারণত ‘উইন্টার ওয়ান্ডারল্যান্ড’ নামে পরিচিত এটি। প্রতিবছর এখানে বিশাল বার্ষিক উৎসব অনুষ্ঠিত হয়।

নভেম্বরের মাঝামাঝি থেকে জানুয়ারির শুরুর দিকে উদযাপনে মেতে ওঠে সবাই। ইভেন্টে দর্শকদের আইস স্কেটিং, রাইড, রান্না ও বিনোদন বিষয়ক অনুষ্ঠানের আয়োজন হয়। উৎসবের আকর্ষণীয় সব আয়োজনে অংশ নেওয়ার সুযোগ পায় সবাই। তবে এই আনন্দ উৎসবেই ঘটেছে ভয় ধরিয়ে দেওয়া ঘটনা।

সম্প্রতি উইন্টার ওয়ান্ডারল্যান্ডের জয়রাইডে ম্যাল-ফাংশন হয়েছে। সেখানে যাত্রীদের প্রায় ৩০ মিনিট উল্টো হয়ে ঝুলে থাকতে হয়। বিখ্যাত এই হাইড পার্কে সাধারণত ধুমধাম করে বিভিন্ন অনুষ্ঠান পালন করা হয়। সেই অনুষ্ঠানেই এমন শ্বাসরুদ্ধকর ঘটনায় অবাক সবাই।

সাধারণত, রাইডে মানুষ চড়িয়ে ৬৫ মিটার উচ্চতায় ছুঁড়ে দেওয়া হয়। বায়ুতে ভাসমান অবস্থায় উল্টো ঘুরে যায় মানুষবাহী যন্ত্র। তারপর দ্রুত নিচে চলে আসে। এর আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পূর্ণ রাইডের কার্যক্রমের বিভিন্ন ভিডিও প্রকাশ করা হয়েছে। ঘটনাটি ঘটে ২০২৩ এর ৩০ ডিসেম্বর। এদিন পুরাতন বছরকে বিদায় জানানোর আনন্দ উদযাপন করতে যায় সকলে।

উইন্টার ওয়ান্ডার ল্যান্ডের একজন কর্মরত ব্যক্তি বলেছেন, ব্লিজার্ড যাত্রায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। অন্তত ৮ মিনিট স্থায়ী হয় সেই লোড শেডিং।

তিনি আরও বলেন, রাইড অপারেটর এবং গ্রাহক সেবকেরা দ্রুত সমস্যা সমাধানে কাজ শুরু করে। যাত্রীদের নিরাপদে রাইড থেকে সরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। তাদের কাছে দর্শনার্থীদের নিরাপত্তাই অগ্রাধিকার পায়।

দুর্ঘটনার সময় বেহেমথের একপাশ মাটির কাছে ঘোরাফেরা করছিল। অন্যপাশ উল্টো হয়ে ৬৫ মিটারে উপরে অনিশ্চিতভাবে ঝুলছিল। এটি যেন কোনো ভৌতিক সিনেমার দৃশ্য! অনেক সাহসী মানুষের হৃদকেও থমকে দিতে পারে।

তথ্যসূত্র:এনডি-টিভি

 

এ সম্পর্কিত আরও খবর