সরকারি হাসপাতালের চিকিৎসককে বহিস্কার করলেন স্বয়ং স্বাস্থ্যমন্ত্রী!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-12 13:25:58

আর কিছুদিন বাদেই বিয়ে। পুরোদমে চলছে প্রস্তুতি। তবে, জীবনের অন্যতম বিশেষ এই মুহূর্তের স্মৃতি তো ধরে রাখতে হবে! তাছাড়া এখন তো নতুন নতুন সব ট্রেন্ড। বিয়ে, গায়ে হলুদ, বৌভাত-বিয়ের সব আনুষ্ঠানিকতার সাথে প্রি-ওয়েডিং, পোস্ট-ওয়েডিং ফটোশ্যুট করা।  

সেই টেন্ড্রে তো গা ভাসাতেই হবে! তাই হবু বর-কনে চলে গেল ফটোশ্যুট করতে। ক্যামেরা, লাইট সবকিছু নিয়ে চলছে পুরোদমে ফটোশ্যুট। তবে যে জায়গায় হচ্ছে, তা দেখে সকলে অবাক হয়ে যায়!

ডাক্তার অভিষেক এবং তার বাগদত্তা

এই হবু দম্পতি বিবাহপূর্ব ফটোশ্যুটের জন্য চলে যায় সরকারি হাসপাতালে। ভারতের কর্ণাটকের চিত্রদুর্গা জেলার ডাক্তার অভিষেক। তিনি সরকারি এই হাসপাতালে কর্তব্যরত ছিলেন। তবে একজন চিকিৎসক হয়েও এরকম শৃঙ্খলাহীনতায় তাকে হাসপাতাল থেকে বরখাস্ত করা হয়েছে।

গত সপ্তাহের শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্স-এ একটি ভিডিও ছড়িয়ে যায়। সেখানে দেখা যায়, ডাক্তার অভিষেক অপারেশন থিয়েটারে অপারেশন করছেন। সেখানে তার হবু স্ত্রী তাকে সাহায্য করছে। কাজের ফাঁকে কপালের ঘাম মুছে দিচ্ছে।

তাদের সাথে রয়েছে ফটোগ্রাফার। তারা দু‘জনের ছবি তুলছে। সেই সময় অপারেশন থিয়েটারে থাকা রোগী হঠাৎ উঠে বসে। তারা সকলেই হাস্যরসে মজে ওঠে আর হাসতে থাকে।

অপারেশন থিয়েটারে রোগীর অভিনয় করে ফটোশ্যুট

এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার পরই সমালোচনা ছেয়ে যায়। সরকারি হাসপাতালে এরকম ব্যক্তিগত কার্যক্রম কারো ভালো লাগেনি। জনসাধারণের সেবার জন্য সরকারি হাসপাতালগুলো বরাদ্দ থাকে, যেন সেখানে সব শ্রেণির মানুষ কম খরচে চিকিৎসা নিতে পারে।  

ব্যক্তিগত কাজে অপারেশন থিয়েটার ব্যবহার করার কারণে কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী এই ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছেন। মন্ত্রী দীনেশ গুন্ডু রাও ডাক্তার অভিষেককে অবিলম্বে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন। তিনি অন্যান্য চিকিৎসকদের সাবধান করেন। তিনি সরকারের হাসপাতালগুলোতে সুযোগ-সুবিধা প্রদান করার কথা বলেছেন। সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় প্রত্যেককে কর্তব্য পালনে মনোযোগী হওয়া উচিত- জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী দীনেশ।

তথ্যসূত্র: এনডি-টিভি

এ সম্পর্কিত আরও খবর