ঘূর্ণিঝড় মিগজাউমের তাণ্ডবে চেন্নাইয়ে মৃত বেড়ে ৮

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-05 11:56:12

ভারতের ভূভাগে আছড়ে পড়েছে প্রবল ঘূর্ণিঝড় মিগজাউম। এর আগে সোমবার চেন্নাই জুড়ে মিগজাউমের তাণ্ডব চলছে। এই প্রবল ঘূর্ণিঝড়ের জেরে অস্বাভাবিক বেশি পরিমাণে বৃষ্টি হয়েছে চেন্নাইসহ ভারতের উত্তর তামিলনাড়ু উপকূলে। এখন পর্যন্ত চেন্নাই শহরে ৮ জনের মৃত্যুও হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ঘূর্ণিঝড়টি দেশটির অন্ধ্র প্রদশের উপকূলে আঘাত হানতে যাচ্ছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইয়ের বিভিন্ন প্রান্তে ইন্টারনেট ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। মিগজাউমের প্রভাবে ভারী বর্ষণে ভাসছে চেন্নাই। প্রবল বৃষ্টিপাতের কারণে অনেক এলাকা পানিবন্দি হয়ে পড়েছে।

চেন্নাইয়ের বাসিন্দা সূর্যনারায়ণ গণেশ বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে ফ্লাইট ধরতে পারেন নি তিনি। আর ফেরার পথে তিনি লিফটে আটকে পড়েন। বিদ্যুৎ সংযোগ না থাকার জেরে থমকে গিয়েছিল লিফট। এই ভাবেই প্রায় ৩০ মিনিট কাটাতে হয়েছে তাকে। নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি পোস্ট করেন তিনি।

এদিকে বাংলাদেশের আকাশ  মেঘলা দেখা গেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও হালকা বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সম্পর্কিত আরও খবর