কারাগারে থেকেই ভোট দিলেন ইমরান খান

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-08 13:23:29

পাকিস্তানের জাতীয় নির্বাচনে কারাগারে থেকেই ভোট দিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার সাথে পাকিস্তানের অন্যান্য বিশিষ্ট রাজনৈতিক বন্দিরাও ভোট দিয়েছেন। তবে ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ভোট দিতে পারেননি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টা থেকেই পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ভোট দিতে না পারার কারণ হিসেবে উল্লেখ করা হয় যে, পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার প্রক্রিয়া শেষ হওয়ার পর তাকে গ্রেফতার করা হয়েছে। এভাবে ভোট দেওয়ার আর সুযোগ নেই।

জানা গেছে, বুশরা বিবি এখন ইসলামাবাদের বাড়িতে বন্দি আছেন। ওই বাড়িকে সাব-কারাগার ঘোষণা করা হয়েছে।

দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং অন্যান্য বিশিষ্ট রাজনৈতিক বন্দিরা আদিয়ালা জেল থেকে পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন। ইমরান খানের সাথে অন্যান্য রাজনৈতিক নেতা যারা ডাকযোগে ভোট দিতে পেরেছেন, তাদের মধ্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহী, আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রশিদ এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীও ছিলেন।

উল্লেখ্য, পাকিস্তানের জাতীয় পরিষদে মোট ৩৩৬টি আসনের মধ্যে ২৬৬ আসনে সরাসরি ভোট হয়। বাকি ৭০টি আসন সংরক্ষিত থাকে।,যার ৬০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। এ ছাড়া অমুসলিম প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকে আরো ১০টি আসন।

এ সম্পর্কিত আরও খবর