চিকিৎসা শেষে বাড়ি ফিরলেন মমতা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-15 08:49:06

মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিকিৎসা শেষে এসএসকেএম হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তবে তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় গুরুতর আহত অবস্থায় মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

৬৯ বছর বয়সী মমতা তার বাড়ির ভেতর পা পিছলে একটি ফার্নিচারের ওপর পড়েন বলে জানা যায়। এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়।

হাসপাতালের পরিচালক মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই লেগেছ। তিনি মস্তিষ্কে আঘাত পেয়েছেন। গভীর ক্ষত হয়েছে কপালে। ক্ষতস্থান থেকে অনেকটা রক্তও বেরিয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষতস্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যানসহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতালে রাতে তাকে থেকে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বাড়ি ফিরে গেছেন।

এদিকে মমতা ব্যানার্জী আহত হওয়ার ছবি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যাচ্ছে, তার কপালে বড় ধরনের জখম। আর সেখান থেকে রক্ত গড়িয়ে তার মুখে এসে পড়েছে। তবে কীভাবে তিনি আহত হয়েছেন এ ব্যাপারে বিস্তারিত কোনো কিছুই জানানো হয়নি।

তৃণমূল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার কালীঘাটের বাসভবন চত্বরে হাঁটছিলেন মুখ্যমন্ত্রী মমতা। সেসময়ে কোনও ভাবে পড়ে যান তিনি। সামনের দিকে ঝুঁকে পড়ে যাওয়ায় কপালে চোট পান।

এ সম্পর্কিত আরও খবর