ইসরায়েলে যেকোন সময় হামলা, প্রস্তুত করা হচ্ছে ড্রোন-ক্ষেপণাস্ত্র

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-13 16:59:38

ইসরায়েলে হামলা করার জন্য গত সপ্তাহেই ১০০টির বেশি ক্রুজ প্রস্তুত করে রেখেছে ইরান- এমন দাবি করে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন কর্মকর্তা গণমাধ্যম সিবিএসকে জানায়। 

শনিবার (১৩ এপ্রিল) যুক্তরাষ্ট্রের আরেক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, মার্কিন কর্মকর্তারা লক্ষ্য করেছেন, ইরানে সামরিক তৎপরতা বৃদ্ধি পেয়েছে। ইরানি সেনারা ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাচ্ছেন। তাদের আশঙ্কা, এসব তৎপরতার মাধ্যমে মূলত ইরান থেকে ইসরায়েলে সরাসরি হামলার প্রস্তুতি নিচ্ছে তেহরান। মার্কিন কর্মকর্তারা ইঙ্গিত দেখতে পাচ্ছেন যে ইরান ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার মাধ্যমে ইসরায়েলে আক্রমণ করতে প্রস্তুত হতে পারে।

এর আগে ওই কর্মকর্তারা জানান, ইরান সম্ভাব্য হামলার জন্য বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র প্রস্তুত করেছে। এসব ড্রোন ইসরায়েলে হামলায় ব্যবহার করা যেতে পারে। তাদের মতামত, যুক্তরাষ্ট্র ও ইসরায়েল যেন ইরানে কোনো হামলা চালানোর সাহস দেখাতে না পারে সেজন্য এসব মারণাস্ত্র প্রস্তুত করা হতে পারে।

উল্লেখ্য, ১ এপ্রিল সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ১৩ জন নিহত হন। কনস্যুলেটে হামলায় বেশ কয়েকজন সামরিক কর্মকর্তা প্রাণ হারান। তাদের মধ্যে কুদস্ ফোর্সের একজন সিনিয়র কমান্ডার ছিলেন। সিরিয়া ও লেবাননে বাহিনীর কার্যক্রম দেখভাল করতেন তিনি। ইরান এর প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর