মেয়ের জন্য ওষুধ কিনতে গিয়ে সাপের পেটে গেলেন মা!

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 16:26:06

গত মাসে ইন্দোনেশিয়ার কালেমপাংয়ে সাপের পেটের ভেতর থেকে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই দেশটির দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের সিতেবা গ্রাম একই ঘটনার সাক্ষী হয়েছে।

বুধবার (৩ জুলাই) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, মধ্য ইন্দোনেশিয়ায় একটি সাপের পেটের ভিতর থেকে এক নারীকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

দেশটির পুলিশ জানায়, অজগরটি ওই নারীকে পুরো গ্রাস করে ফেলে। পরে গ্রামবাসী সাপটিকে মেরে নারীকে উদ্ধার করে। এক মাসের মধ্যে এই প্রদেশে দ্বিতীয় অজগর হত্যা এটি।

পুলিশের বরাতে এনডিটিভি জানায়, সিরিয়াতি (৩৬) মঙ্গলবার সকালে তার অসুস্থ সন্তানের জন্য ওষুধ কিনতে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। তার আত্মীয়স্বজন অনেক খোঁজাখুঁজির পরও তার কোন সন্ধান পাওয়া যায়নি। পরে তার স্বামী আদিয়ানসা (৩০) তাদের বাড়ি থেকে প্রায় ৫০০ মিটার দূরে মাটিতে স্ত্রীর জুতা ও প্যান্ট খুঁজে পান।

স্থানীয় পুলিশ প্রধান ইদুল এএফপিকে বলেছেন, এর কিছুক্ষণ পরে আদিয়ানসা ওই স্থান থেকে প্রায় ১০ মিটার দূরে একটি সাপ দেখতে পান। সাপটি তখনও জীবিত ছিল।

গ্রাম প্রধান লাইয়িং বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, “সিরিয়াতির স্বামী দেখতে পায় সাপটির পেট অনেক বড়। তখন তার সন্দেহ বাড়ে। তিনি তখন সাপটির পেট কাটার জন্য গ্রামবাসীর সহায়তা চান। পেট কেটে সিরিয়াতির মরদেহ পাওয়া যায়।” 

তিনি এমন ঘটনাকে বিরল বললেও সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকজনকে অজগর গ্রাস করেছে সেটা নিশ্চিত করেন।

এর আগেও দেশটিতে এমন ঘটনা ঘটেছে। গত বছর একই প্রদেশের বাসিন্দারা একটি আট মিটার অজগরকে হত্যা করেছিল। যেটি গ্রামের এক কৃষককে গিলে ফেলেছিল।

একই প্রদেশের মুনা শহরে ২০২৮ সালে ৫৪ বছর বয়সী এক নারীকে সাত মিটার দৈর্ঘ্যের একটি অজগরের মধ্যে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর