পেছনের দিকে স্কেটিং করে বিশ্বরেকর্ড!

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-07-04 15:22:08

স্কেটিংয়ের ক্ষেত্রে ব্যালেন্স ঠিক রাখাটা অত্যন্ত জরুরি। তাও যদি হয় আবার ব্যাক স্কেটিং। সাধারণত মানুষ স্কেটিং করে সামনের দিকে এগিয়ে যান। কিন্তু, এক ব্যক্তি পেছনের দিকে অর্থ্যাৎ উল্টো দিকে স্কেটিং করে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বিষয়টি নজর কেড়েছে গিনিস বুক কর্তৃপক্ষেরও। নিজের অনন্য প্রতিভা দিয়ে তাই বিশ্বরেকর্ড গড়েছেন ওই ব্যক্তি। ভাইরাল হয়েছে তার ভিডিওটিও।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করে লিখেছে, ‘শিবগঙ্গা রোলার স্কেটিং ক্লাবের (আরএসসি) একজন সদস্যের দুর্দান্ত কীর্তি এটি। এই কীর্তি সম্পূর্ণ করতে তিনি পেছনের দিকে ১০০ মিটার স্কেটিং করেছেন।’

স্কেটারে চড়ে এই ১০০ মিটার ছুটতে তার সময় লেগেছে মাত্র ১৪.৮৪ সেকেন্ড।

সংস্থাটি আরও জানিয়েছে, এই ক্লাবটি ভারতের কর্ণাটকের বেলগামে অবস্থিত। চলতি বছরের ২৭ মে এই বিশ্বরেকর্ড তৈরি হয়েছে বলে জানা গেছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃক ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে​, এক ব্যক্তি প্রথাগত উপায়ে রোলার স্কেটিং শুরু করছেন। কিন্তু, হঠাৎ দিক পরিবর্তন করেন তিনি। এরপরেই পেছনের দিকে চলতে শুরু করেন ওই ব্যক্তি। প্রথমে ধীরে ধীরে হলেও পরে তার ব্যাক স্কেটিংয়ের গতি বেড়ে যায়।

ইনস্টাগ্রামে এই ভিডিওটি দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। শেয়ার করার পর থেকে ভিডিওটি প্রায় ৩.১ লাখ ভিউ এবং প্রায় ৮,১০০ লাইক পেয়েছে।

এ সম্পর্কিত আরও খবর