শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা খবর প্রচার, ক্ষমা চাইলো ইন্ডিয়া টুডে এনই

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-07-26 13:37:26

কোটা সংস্কার আন্দোলন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বানোয়াট ও বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশের জন্য ক্ষমা চেয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এনই।

আন্দোলন চলাকালে গত রোববার (২১ জুলাই) ইন্ডিয়া টুডে এনই সংবাদমাধ্যমটি ওয়েবসাইটে একটি প্রতিবেদন প্রকাশ করে। যার শিরোনাম ছিল ‘ইন্ডিয়ান স্টুডেন্টস ফ্লি ঢাকা অ্যামিড ভায়োলেন্ট ক্ল্যাশেস, পিএম শেখ হাসিনা এয়ারলিফটেড’।

সংবাদটি অনলাইনের পাশাপাশি ইন্ডিয়া টুডে এনই’র এক্স অ্যাকাউন্টেও পোস্ট করা হয়। তাতে লেখা হয়: ‘বিভিন্ন প্রতিবেদনে নিশ্চিত করা হয়েছে, এই সহিংসতার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকায় তার বাসভবন থেকে হেলিকপ্টারে সরিয়ে নেয়া হয়েছে। তার বর্তমান অবস্থান এখনও অজানা।’

বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশের ঘটনায় তীব্র প্রতিবাদ জানায় নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন। বিবৃতিতে বলা হয়, এমন সংকটময় মুহূর্তে এ ধরনের খবর সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে পারে এমনকি উত্তেজনা আরও উসকে দিতে পারে।

হাইকমিশনের প্রতিবাদের পর ভুল স্বীকার করে ক্ষমা চায় প্রতিবেশী দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যভিত্তিক গণমাধ্যম- ইন্ডিয়া টুডে এনই। সংবাদমাধ্যমটি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, ‘ইন্ডিয়া টুডে এনই এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমাদের প্রতিবেশী দেশে বিভ্রান্তি বা উত্তেজনা সৃষ্টি করতে পারে এমন সংবাদের জন্য দুঃখিত।’

এ সম্পর্কিত আরও খবর