এবার রাজ্যপালের অফিস ঘেরাওয়ের হুঁশিয়ারি মমতার

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-28 17:02:12

এবার পশ্চিমবঙ্গের রাজ্যপালের অফিস ‘রাজভবন’ ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি বলেন, ধর্ষণের মামলায় দোষীর ফাঁসির বিল আনবো। তাতে রাজ্যপালকে সই করতেই হবে। নাহলে নারীরা রাজভবন ঘেরাও করবে। 

এ জন্য ১০ দিন সময় বেঁধে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বুধবার (২৮ আগস্ট) পশ্চিমবঙ্গের বাংলা সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, বুধবার কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের (টিএমসিপি) প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

এ সময় মমতা বলেন, আর জি কর হাসপাতালের চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও হত্যার মামলার আসামির ফাঁসির দাবিতে বিধান সভায় (রাজ্যের সংসদ) বিল আনবেন। সেই বিলে রাজ্যপালকে সই করতে হবে আগামী ১০ দিনের মধ্যে। সে বিলে রাজ্যপাল সই না করলে রাজ্যপালের কার্যালয় রাজভবন ঘেরাও করা হবে। 

মঙ্গলবার (২৭ আগস্ট) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র পদত্যাগের একদফা দাবিতে ‘নবান্ন অভিযান’-এর ডাক দিয়েছিল ‘পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ’। সে সময় পুলিশি হামলার অভিযোগ এনে বুধবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টা বনধের (ধর্মঘটের) ডাক দিয়েছে রাজ্য বিজেপি।

এদিনই কলকাতার মেয়ো রোডে টিএমসিপি’র প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই আর জি কর কাণ্ডে দোষীর ফাঁসির দাবি জানান তিনি।

এসময় মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের উদ্দেশে প্রশ্ন রেখে বলেন, সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন) তদন্ত ভার হাতে নেওয়ার পর এতদিন পেরিয়ে গেল। এখনো কিছুই হলো না কেন!

তিনি বলেন, আমি পুলিশকে রোববার পর্যন্ত সময় দিয়েছিলাম। সময়সীমা শেষ হওয়ার আগেই সিবিআইকে তদন্ত ভার দিয়ে কেসটা জলে ফেলে দেওয়া হলো!

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ধর্ষণের শাস্তি ফাঁসি কেন হবে না! আমি চাই, দোষীদের ফাঁসি হোক!

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান থেকে তিনি জানান, ধর্ষণের ঘটনায় দোষীর ফাঁসির বিল পাস করা হবে বিধানসভায়। তারপর নিয়ম মেনে সেটা পাঠানো হবে রাজ্যপালের কাছে। তিনি যদি তাতে সই না করেন, তাহলে নারীরা এরপর রাজভবন ঘেরাও করবে। সই না করা পর্যন্ত ধর্ণা চলবে।

চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও হত্যা মামলার আসামির ফাঁসির দাবিতে শনিবার (৩১ আগস্ট) ব্লকে ব্লকে কর্মসূচিও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এ সম্পর্কিত আরও খবর