গাজায় ইসরায়েলি হামলায় নিহত ১২

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-31 14:00:18

গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ১২ নিহত হয়েছেন। জানা গেছে, গাজার জাবালিয়ার উত্তরে এবং খান ইউনুসের দক্ষিণে হামলা চালালে অন্তত ১২ জন ফিলিস্তিনি নিহত হন।

শনিবার (৩১ আগস্ট) গাজার বেসামরিক প্রতিরক্ষা দফতরের বরাত দিয়ে আলজাজিরা এ খবর জানায়।

খবরে বলা হয়, ইসরায়েলি বাহিনীর হাতে অবরুদ্ধ জেনিন শহরে স্থানীয়দের কাছে কোনো খাবার-দাবার নেই। তারা ইলেকট্রিসিটি এবং ইন্টারনেট সংযোগ থেকে বঞ্চিত রয়েছেন।

এদিকে, ইউনাইটেড ন্যাশনস রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজি (ইউএনআরডব্লিউএ) জানিয়েছে, বুধবার থেকে অবরুদ্ধ গাজায় ইসরায়েলের সামরিক অভিযান শুরুর পর এ পর্যন্ত ২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে প্রতিবন্ধী এবং শিশুরাও রয়েছেন।

রোববার থেকে অবরুদ্ধ গাজায় পোলিও ভ্যাকসিন দেওয়া শুরু হবে। কিন্তু ইরায়েলের অব্যাহত হামলার কারণে স্বেচ্ছাসেবীরা উদ্বেগ প্রকাশ করেছেন। কারণ হিসেবে তারা জানিয়েছেন, হামলার মুখে তারা খাবার এবং স্বাস্থ্যসেবা সীমিত আকারে সরবরাহ করতে পারছেন।

প্রসঙ্গত, ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় আনুমানিক ১ হাজার ১শ ৩৯ জন নিহত হয়েছেন। অন্যদিকে, হামাস এবং ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর ইসরায়েলের হামলায় এ পর্যন্ত মোট ৪০ হাজার ৬শ ২ জন ফিলিস্তিনি নিহত এবং ৯৩ হাজার ৮শ ৫৫ জন আহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর