রাশিয়ার বেলগোরডে ইউক্রেনের হামলায় নিহত ৫

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-31 16:18:23

রাশিয়ার সীমান্তবর্তী শহর বেলগোরডে ইউক্রেনের হামলায় ৫ জন নিহত এবং ৪৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জন শিশু রয়েছে। তাদের কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) বেলগোরডের গভর্নরের বরাত দিয়ে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরা এ খবর জানায়।

বেলগোরডের গভর্নর ভিয়াস্লেভ গ্লাডকভ জানিয়েছেন, শুক্রবার দিনগত ভোররাতে রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর বেলগোরডে ইউক্রেনের হামলায় ৫ জন নিহত এবং আরো ৪৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৭ জন শিশু।

খবরে বলা হয়, একটি ভিডিও ক্লিপে দেখা যায়, একটি একটি গাড়ির ড্যাশবোর্ড থেকে ধোঁয়া উঠছে। এছাড়া এ সময় একটি গাড়ি ওই সড়ক দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে উড়ে যায়। এ ঘটনার কয়েক সেকেন্ড পরে দেখা যায়, রাস্তার অপর পাশে আরেকটি বিস্ফোরণ ঘটে।

এ ঘটনার পর রাশিয়ার তদন্ত কমিটি টেলিগ্রামে চ্যানেলে অভিযোগ করন যে, বেলগোরডের এ হামলা ছিল অপরাধমূলক।

এদিকে, কর্তৃপক্ষ জানায়, শনিবার বেলগোরড অঞ্চলের শেবেকিনো শহরে ইউক্রেন থেকে ছাড়া শেলের আঘাতে এক নারী আহত হয়েছেন।

সম্প্রতি, ইউক্রেন রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বিশেষ করে বেলগোরডকে লক্ষ করে নিয়মিত হামলা করে আসছে। ইউক্রেন এবং রাশিয়া উভয়েই বলে আসছে, তারা সাধারণ নাগরিককে লক্ষ করে হামলা করে না।

৬ আগস্ট ইউক্রেনের হাজার হাজার সৈন্য হঠাৎ করে রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল কুর্স্কে ঢুকে পড়ে প্রায় ১ হাজার কিলোমিটার দখল করে নেয়। এরপর সেখানে সামরিক কার্যালয় স্থাপন করে ইউক্রেনের সেনাদের রসদ সরবরাহ করে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনেস্কি বরাবরই বলে আসছেন, তারা রাশিয়ার অঞ্চল দখল করে রাখার অর্থ এই নয় যে, তারা সে অঞ্চল নিজেদের দখলে রাখতে চায়। মূলত, রাশিয়াকে আলোচনার টেবিলে বসতে বাধ্য করার জন্য রাশিয়ার অঞ্চল দখল করে রেখে ইউক্রেন।

এ সম্পর্কিত আরও খবর