হিজবুল্লাহর সদর দফতরে ইসরায়েলের ভয়াবহ বিমান হামলা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-28 08:41:35

লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর সদর দফতর লক্ষ্য করে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি জানিয়েছে, বিমানবাহিনী হিজবুল্লার প্রধান সদর দপ্তর লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়। 

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে দক্ষিণাঞ্চলীয় হারিত রিক এবং দাহিয়েহ এলাকা লক্ষ্য করে কমপক্ষে ১৫টি মিসাইলসহ নতুন ধরনের বোমা ছোঁড়ে তেল আবিব। বাংকার বাস্টার নামক এই বোমার ওজন প্রায় ৫ হাজার পাউন্ড। যার আঘাতে পুরোপুরি মাটিতে মিশে যায় অন্তত ডজনখানেক আবাসিক ভবন।

আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেছেন, হিজবুল্লাহর সক্ষমতা আর তাদের কমান্ডারদের নিশ্চিহ্ন করতে ইসরায়েলি বাহিনী তাদের হেডকোয়ার্টার লক্ষ্য করে হামলা চালিয়েছে। যেটি দক্ষিণ লেবাননের আবাসিক এলাকায় অবস্থিত। আমাদের এই হামলা নির্ভুল এবং সুনির্দিষ্ট ছিল।

হামলায় হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে লক্ষ্য করা হয়েছে কি না সে বিষয়টি উল্লেখ করেননি ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র। এছাড়া হামলার সময় নাসরুল্লাহ সেখানে উপস্থিত ছিলেন কি না সে তাও স্পষ্ট নয়।

হ্যাগারি জানিয়েছেন, ইসরায়েলি বেসামরিকদের জন্য নতুন করে সতর্কতা জারি করা হয়নি।

লেবাননের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, বৈরুতের একটি বড় অংশে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি বিমান। এ সময় ধোয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়। ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

এদিকে যুদ্ধবিরতির কথা বলে ইসরায়েলি বর্বরতায় অকুণ্ঠ সমর্থন দিয়ে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, আত্মরক্ষার অধিকার তেল আবিবের আছে। তবে আগামী কয়েকদিনের মধ্যে সংশ্লিষ্ট পক্ষগুলোর কর্মকাণ্ড মধ্যপ্রাচ্যের ভাগ্য নিধারণ করে দেবে বলে সতর্ক করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর