নাশকতার ৯ মামলায় গ্রেফতার দেখানো হলো মির্জা ফখরুলকে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-29 00:12:10

নাশকতার ৯ মামলায় ঢাকার সিএমএম আদালতে গ্রেফতার দেখানো হয়েছে কারাবন্দী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। তার উপস্থিতিতে আগামী ৯ জানুয়ারি এ বিষয়ে জামিন শুনানি হবে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এ জামিন শুনানির দিন ধার্য করেন।

এর আগে, রাজধানীর রমনা ও পল্টন থানায় করা পৃথক ১০ মামলায় জামিন আবেদন গ্রহণ করে তা নিষ্পত্তির নির্দেশনা চেয়ে ১৪ ডিসেম্বর রিট করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে ১৮ ডিসেম্বর এক আদেশে হাইকোর্ট ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর রমনা ও পল্টন থানায় করা পৃথক ৯ মামলায় জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন।

মির্জা ফখরুলের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ওইদিন রুলসহ এ আদেশ দেন।

গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের অভিযোগের মামলায় তাকে আদালতে হাজির করা হলে গত ২৯ অক্টোবর আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর