প্রেমিক স্বার্থপর কিনা বুঝবেন যেভাবে

অনুষঙ্গ, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 15:09:04

স্বার্থপর লোকেরা সর্বদা নিজেদের মধ্যে আচ্ছন্ন থাকে। আর এই আত্মকেন্দ্রিক, অবিবেচক ও স্বার্থপর আচরণটাই যদি কারো কাছে স্বাভাবিক মনে হয়, তাহলে নিঃসন্দেহে তা চিন্তার বিষয়। স্বার্থপর প্রেমিকের সাধারণ লক্ষণ হলো নিজের মন পরিস্থিতি তৈরি করে নেয়া।

আপনার প্রেমিক স্বার্থপর কিনা বুঝবেন যেভাবে—

সর্বদা নিয়ন্ত্রণ করতে চাইবে

লক্ষ্য করে দেখবেন, আপনার প্রেমিকের কথায় সর্বদা শেষ কথা হয়। আপনি কিংবা আপনাদের ভবিষ্যৎ কী হবে সেটাও আপনার প্রেমিক নির্ণয় করবে। এটি একটি চিহ্ন যে আপনার প্রেমিক নিয়ন্ত্রণ ফ্রিক।

আত্মপক্ষ সমর্থক

যখনই আপনি তার মুখোমুখি হবেন কোনও বিষয়ে, তিনি আপনাকে যে কোনও কারণে দোষারোপ করবে। তিনি সর্বদা প্রতিরক্ষামূলক থাকবেন এবং কোনও ভাবে আপনার সম্পর্কে বাজে মন্তব্য তৈরি করবেন। এতে আপনি দুর্বল প্রকৃতির হলে সবসময় পরাজয় স্বীকার করে নেবেন।

কখনও আপস করেন না

আপনার প্রেমিক যদি সর্বদা তার অনুসারে কাজ করাতে চায় তবে তিনি কখনই আপনার সাথে আপোষ করবেন না।

সংশয়ে থাকে

আপনার প্রেমিক যদি নিজেকে নিয়ে সংশয়ে থাকে এবং সর্বদা আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকতে চান তবে তাকে নিয়ে ভাবুন। নিজের এই নিরাপত্তাহীনতার ফলে সে পসেসিভ, এবং নিয়ন্ত্রণ ফ্রিক হতে পারে।

আপনাকে পরিবর্তন করতে চান

সর্ম্পকে মান-অভিমান, দোষ-ভুল থাকেই। এতে যদি সবসময় আপনাকে দোষী করে এবং আপনার অবস্থা পরিবর্তন করতে বাধ্য করেন তবে তিনি নিঃসন্দেহে স্বার্থপর প্রেমিক।

এরা সবসময় নিজেকে নির্দোষ এবং তার কোনও জিনিস পরিবর্তন করার প্রয়োজন নেই বলে মনে করে। এমনকি আপনি যা কিছু করেন তার জন্য এবং তাকে সন্তুষ্ট করার জন্য সেটা তার কাছে কখনোই যথেষ্ট মনে হবে না।

এ সম্পর্কিত আরও খবর