আন্তর্জাতিক কফি দিবস: কক্সবাজারের সেরা ৫ কফি শপ

  • আবদু রশিদ মানিক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

আন্তর্জাতিক কফি দিবস: কক্সবাজারের সেরা ৫ কফি শপ

আন্তর্জাতিক কফি দিবস: কক্সবাজারের সেরা ৫ কফি শপ

কফি খায় না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ক্যাম্পাস কিংবা বাসায়, দামি রেস্টুরেন্ট অথবা গুমোট বাধা চার দেওয়ালের রেস্তোরা, একটু রিফ্রেশমেন্টের জন্য কারও কারও কাছে কফি হয়ে উঠে একলা থাকার সঙ্গী! প্রিয় কোন লেখকের উপন্যাস বা কবিতা পড়তে পড়তে হঠাৎ করে এক চুমুক কফি যেনো জাগিয়ে তোলে ভেতরের সত্ত্বাটাকে।

আজ ১ অক্টোবর বিশ্ব কফি দিবস। প্রতি বছর পহেলা অক্টোবর কফি দিবস পালন করা হয়। ২০১৫ সাল থেকে আনুষ্ঠানিকভাবে পালিত হয়ে আসছে এই দিবস। বিশ্ব কফি দিবস উপলক্ষে কক্সবাজারের সেরা ৫টি কফি শপের বিস্তারিত তথ্য তুলে ধরা হলো:

বিজ্ঞাপন

সল্ট-সুগার:

কক্সবাজার শহরের কলাতলী সড়কের নিরিবিলি অর্কিডে অবস্থিত দুইটা কফি শপ Sugar Boulangerie & Patisserie এবং Bistro & Cafe... এই দুইটি কপি শপ একই মালিকের কিন্তু স্বাদ এবং কফিতে রয়েছে ভিন্নতা। অনেক বিদেশি, পর্যটক এবং স্থানীয় কফি লাভারদের কাছে এই শপ খুবই জনপ্রিয়।

allegro art cafe & gallery:

কক্সবাজার শহরের জনপ্রিয় একটি কফি শপ যেটির তথ্য অনেকেই জানেন না এবং লোকেশন একটু ভেতরে এটি হলো allegro art cafe & gallery... এই শপে অনেকগুলো আর্ট যেমন রয়েছে, তেমনই রয়েছে ভালো মানের কফি। সবধরনের কফি পাওয়া যায় এই শপে। বিশেষ করে কক্সবাজারে বসবাসরত বিদেশিদের কাছে এই শপ খুবই পরিচিত। কক্সবাজার শহরের কলাতলী রোডে লং বিচ হোটেলের বিপরীতে এই শপের দেখা পাওয়া যাবে।


মারমেইড কফি:

কক্সবাজারের জনপ্রিয় মারমেইড ইকো-ট্যুরিজম লিমিটেড কোম্পানির ৫টি কফি শপ রয়েছে। সবগুলো কফি শপের মান খুবই উন্নতমানের। ঢাকা থেকে নিয়ে আসা কফি বিন এবং অভিজ্ঞ বারিস্তা দ্বারা সকল শপে কফি বানানো হয়। মারমেইড কফি শপের লোকেশন: ১. সৈকতের সুগন্ধা পয়েন্টে মারমেইড ক্যাফে চিল এ্যান্ড গ্রিল, ২. মেরিন ড্রাইভের হিমছড়ি ব্লকে মারমেইড ক্যাফে মেরিন ড্রাইভ, ৩. পেঁচারদ্বীপে মারমেইড বিচ রিসোর্ট এবং ৫. ২ কিলোমিটার দূরে রেজুখালের পাশে মারমেইড ইকো রিসোর্ট।

Sweetopia Café & Eatery:

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণি পয়েন্টে প্রবেশ করার আগেই দেখা মিলবে Sweetopia Café & Eatery.. শহরে এই শপ নতুন হলে সুনাম আছে অনেক। এই শপে কফি শপের বাহ্যিক ডিজাইন ছবির মতো সুন্দর।

8 Days a Week:

সৈকতের লাবণী পয়েন্টের মোটেল লাবণী সামনে এই শপের অবস্থান। ভালো কফির সাথে সাথে তাদের পরিবেশনা খুবই সুন্দর। এ শপে অনেকেই ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিয়ে কফি পান করে। এই শপটিও শহরের খুবই জনপ্রিয়।

এছাড়া বাংলাদেশের অন্যতম কফি ব্রান্ড নর্থ এ্যান্ডের কক্সবাজার শহরের বাইরে উখিয়া স্টেশনে রয়েছে একটি আউটলেট রয়েছে। কলাতলী সৈকতে হোটেল রামাদার এরাবিয়ান, লাবণী মোড়ের হোটেল স্বপ্নিল সিন্দুর মুভ অন ক্যাফে, বাহারছড়ায় লা রোসা অনেক জনপ্রিয়।