মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনালে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার

অনুষঙ্গ, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 07:00:06

অস্ট্রেলিয়ায় চলছে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’-এর ১৩তম আসর। এতে অংশ নিয়েছেন অসংখ্য রাধুনী। এ আসরে রুবি চিকেন কারি তৈরি করে বিচারকদের মন জয় করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। ফলে তিনি সরাসরি ফাইনালে অংশ নেয়ার সুযোগ পেয়েছেন।

বিশ্বের রান্নাবিষয়ক টেলিভিশন রিয়েলিটি শোর মধ্যে মাস্টারশেফ অন্যতম। বিশ্বের প্রায় ৪০টি দেশ তাদের নিজস্ব মাস্টারশেফ আয়োজন করে থাকে। বিশ্বে মাস্টারশেফ অনুষ্ঠানগুলোর মধ্যে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ জনপ্রিয়তার দিক থেকে রয়েছে তালিকার শীর্ষে। এটি প্রতিযোগিতামূলক রান্নার একটি গেম শো।

গত ৭ জুলাই অনুষ্ঠিত হয়ে যাওয়া পর্বে চারজন প্রতিযোগী পৌঁছে যান মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনাল রাউন্ডে। তাদের মধ্যে অন্যতম বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার।

প্রতিযোগীতায় কিশোয়ার চৌধুরী। ছবি: সংগৃহীত

যে পর্বে চমৎকার রান্না করে কিশোয়ার ফাইনালে উন্নীত হয়েছেন, সেই পর্বে তিনি ‘রুবি চিকেন কারি’ রান্না করেছিলেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, রুবি মানেই হলো আবেগ। এটা তাকে লন্ডনের একটি স্মৃতি মনে করিয়ে দেয়। যখন তিনি একজন তরুণী ছিলেন। সেই সময়টায় তিনি বেশি আবেগী ছিলেন।

কিশোয়ার জানান, তখন তিনি যে স্বপ্ন দেখতেন, তা পূরণে ছুটে চলছিলেন। পরে তিনি যখন লন্ডন ছেড়ে অস্ট্রেলিয়া চলে যান এবং সন্তানসম্ভাবা হন। এখন তিনি একজন মা। মা হয়ে পুরোনো সেই দিনের আবেগ দিয়ে তিনি চিকেন কারি তৈরি করেছেন।

খাবার পরিবেশনের পর এবারও কিশোয়ার বেশ চিন্তামগ্ন ছিলেন। কারণ এই রাউন্ডে তো তাকে জিততেই হবে। কিন্তু খাবারের স্বাদ দিয়ে এবারও কিশোয়ার বিচারকদের মন জিতেছেন। ফলে তিনি পৌঁছে গেছেন মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ১৩তম আসরের ফাইনালে।

এ সম্পর্কিত আরও খবর