সংগ্রহে রাখার মতো সেরা পাঁচ ‘লাল লিপস্টিক’

সাজসজ্জা, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-31 00:34:17

লাল মানেই আভিজাত্য, সৌন্দর্য।

হাজারো রংয়ের মাঝে সবচেয়ে বোল্ড ও স্ট্যান্ডআউট রং হিসেবে ধরা হয় লালকে। সাজসজ্জার ক্ষেত্রেও লাল রংয়ের প্রাধ্যান্য থাকে সবচেয়ে বেশি। সময়ের সাথে রংয়ের ধরণ ও ব্যবহার পরিবর্তিত হলেও, লাল রংয়ের আবেদন কমেনি মোটেও।

বিশেষত আমাদের বাঙালি সংস্কৃতির সাজের বিশাল বড় একটি অংশ জুড়ে রয়েছে লালের আধিপত্য। পহেলা ফাল্গুন কিংবা পহেলা বৈশাখে কমন রং লালের উপস্থিতি থাকবেই। এই পহেলা বৈশাখে লাল পাড় সাদা শাড়ি কিংবা রঙিন কুর্তির সঙ্গে পছন্দনীয় লাল রংয়ের লিপস্টিক ছাড়া অপূর্ণ থেকে যাবে পুরো সাজের আয়োজন।

বিভিন্ন ব্র্যান্ডের অসংখ্য লাল রংয়ের শেডের মাঝ থেকে সবচেয়ে আকর্ষণীয় ও জনপ্রিয় পাঁচটি ব্র্যান্ডের পাঁচটি লাল লিপস্টিক বাছাই করা হয়েছে আপনাদের জন্য। বার্তা লাইফস্টাইলের বিশেষ আয়োজনে দেখে নিন এই বৈশাখে সাজের জন্য সেরা পাঁচ লাল লিপস্টিকের বিবরণ।

কালারপপ - আরিবা

জনপ্রিয় বিউটি গুরু, ইউটিউবার ও ইন্সটাগ্রামার ক্যারেন সারাহি গঞ্জালেস এর জন্মদিন উপলক্ষে এই স্টারের সাথে কোলাবরেশনে হাই-কোয়ালিটি নতুন প্রডাক্ট লাইন লঞ্চ করে কালারপপ। নতুন সেই প্রোডাক্ট লাইনের লিপস্টিক কালেকশনের একটি হলো আরিবা। যারা একেবারে সিঁদুর লাল লিপস্টিকের খোঁজে আছেন, এই লিপস্টিকের শেডটি তাদের জন্য হাইলি রিকমেন্ডেড। এতো চমৎকার লাল সচারচর দেখা যায় না। কালারপপের আরও বেশ কয়েকটি লাল লিপস্টিকের শেড থাকলেও, আরিবা সবগুলো শেডকে স্ট্যান্ড আউট করে যায় সহজেই।

মিলানি আমোর ম্যাট লিপ ক্রিম - ডিভোশন

ডিভোশন শেডটি ডার্ক ব্রিক রেড টিন্ট আনে ঠোঁটে। টকটকে লাল যারা এড়িয়ে চলেন কিন্তু লাল লিপস্টিকের খোঁজ করছেন, তাদের জন্য এই লালটি পারফেক্ট। লাইটওয়েট হওয়ায় লিপস্টিকের প্রলেপ ঠোঁটে বাড়তি ঝামেলা তৈরি করে না। ঠোঁটে ব্যবহারের পর খুব দ্রুত শুকিয়ে যায় বলে ব্যবহারের সময় এক সোয়াচেই ঠোঁট কভার করার চেষ্টা করতে হবে।

জর্ডানা সুইট ম্যাট লিকুইড লিপক্রিম – রেড ভেলভেট কেক

লিপস্টিকের নস্টালজিয়া হলো জর্ডানা ব্র্যান্ডটি। পরিচিত ও জনপ্রিয় এই ব্র্যান্ডের লিকুইড ম্যাট লিপ কালার কালেকশনের রেড ভেলভেট কেক শেডটি সংগ্রহে রাখার মতো একটি লিপস্টিক। একেবারে ভেলভেটি ম্যাট ফিনিশ দেওয়া এই লিপ কালারটি খানিকটা গোলাপি ঘেঁষা লাল। হালকা ও মিষ্টি লাল ব্যবহার করতে চাইলে এই শেডটি বেছে নিতে হবে। সবচেয়ে দারুণ বিষয় হলো, ঠোঁটে ব্যবহারের ১৬ ঘন্টা পরেও লিপস্টিক ঠোঁটে খুব ফ্রেশ থাকে।

ম্যাক – রুবি উ

ম্যাট ফিনিশের ম্যাক রুবি উ সম্ভবত সবচাইতে বেশি প্রচলিত ও জনপ্রিয় লাল লিপস্টিক। যারা লিকুইড লিপস্টিক ব্যবহার করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না কিন্তু ম্যাট লিপস্টিকের খোঁজ করছেন, নির্দ্বিধায় নিয়ে নিতে পারেন ম্যাকের রুবি উ। উজ্জ্বল, ভেলভেটি, টিন্টেড লাল শেডের রুভি উ অন্যান্য যেকোন লাল লিপস্টিককে ছাড়িয়ে গিয়েছে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার দিক থেকে। অনেকেই রুবি উ এর পাশাপাশি ম্যাকের রাশিয়ান রেডকেও সাজেস্ট করে থাকেন। তবে লাল শেডের সৌন্দর্য বিবেচনায় রুবি উ এগিয়ে থাকবে অনেকখানি।

লরিয়াল স্টার রেড কালেকশন – পিউর রুজ

অনেকেই ম্যাকের পণ্য এড়িয়ে চলেন, সেক্ষেত্রে লরিয়ালের পিউর রুজ পারফেক্ট একটি লিপস্টিক। পিগমেন্টেড ও সকল ত্বকের সাথে মানানসই এই লাল শেডটি। ম্যাট ও ড্রাই লিপস্টিক যাদের পছন্দ নয়, তাদের জন্যেও এই লিপস্টিকটি উপযুক্ত অনুষঙ্গ। ক্রিমি টেক্সচারের পিউর রুজ ব্যবহারের পর ৬ ঘন্টা খুব ভালোভাবেই থাকবে ঠোঁটে।

আরও পড়ুন: ‘ডিজনিল্যান্ড ভিলেনস’ থিমে কালারপপ মেকআপ কালেকশন

আরও পড়ুন: লাল লিপস্টিক ব্যবহার করুন সঠিক নিয়মে!

এ সম্পর্কিত আরও খবর