ডিএনসিসির সকল মার্কেটে থাকবে ডেডিকেটেড আর্ট গ্যালারি

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 08:06:34

মাদকমুক্ত যুব সমাজ গড়তে সৃষ্টিশীল কাজের প্রতি আগ্রহ বাড়াতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রতিটি মার্কেটে ডেডিকেটেড আর্ট গ্যালারি করার ঘোষণা দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ডিএনসিসির যত মার্কেট করা হবে প্রত্যেকটিতে যারা আর্ট করতে চান তাদের জন্য একটা ফ্লোর ডেডিকেটেড থাকবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে চারুকলা ইনস্টিটিউটে ফ্যাকালটি অব আর্ট বিভাগের ডীন এর সঙ্গে সেখানকার আর্ট গ্যালারি পরিদর্শন শেষে মেয়র একথা বলেন। এ সময় পাশে ছিলেন, ডিপার্টমেন্ট অব আর্টের ডীন প্রফেসর নেসার হোসেন, বিজিএমইএ সহ-সভাপতি মো. মহসিনুল আজম (সজল) প্রমুখ।

মেয়র আতিক বলেন, ডিএনসিসির সকল মার্কেটে চারুকলার যারা আর্ট করেন, তাদের জন্য একটা ফ্লোর ডেডিকেট থাকবে। অর্থাৎ ছবি আঁকবে, আর্ট প্রতিযোগিতা হবে, ছবি প্রদর্শনী হবে। যুব সমাজকে এভাবে গড়ে তুলতে পারব। যত বেশি করতে পারব তত বেশি মাদকমুক্ত যুব সমাজ গড়তে পারব। সিটি করপোরেশনের যে সকল মার্কেট করব সেগুলোর প্রত্যেক জায়গা ডেডিকেটেড আর্ট গ্যালারি হবে।

চারুকলা ইনস্টিটিউটের পক্ষ থেকে মেয়র আতিকুল ইসলাম আতিকের সবার জন্য সবার ঢাকা প্লাটফর্মে চাল, ডাল, মাস্ক, পিপিইসহ সকল প্রয়োজনীয় দ্রব্য দেওয়া হয়। এর আগেই চারুকলার পক্ষ থেকে এগুলো দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর