শোক দিবসে সুন্দর ঢাকা গড়ার প্রত্যয় মেয়র আতিকের

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 08:11:41

যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী পালন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শনিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করার মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি শুরু করেন ডিএনসিসি মেয়র।

শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় মেয়রের সঙ্গে ডিএনসিসির কাউন্সিলররা এবং ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মেয়র আতিকুল ইসলাম। এ সময়ও মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

বনানী কবরস্থানে শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন তিনি।

বেলা ১১টায় গুলশানস্থ ডিএনসিসির প্রধান কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় শাহাদাতবরণকারী সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাত শেষে আতিকুল ইসলাম বলেন, জাতির জনক এই দেশকে স্বাধীন করেছেন। একটি স্বাধীন রাষ্ট্রের জন্য সারা জীবন সংগ্রাম করেছেন। অন্যায়ের প্রতিবাদ করেছেন। নিজের পরিবার, নিজের ছেলে-মেয়ে, স্ত্রী কাউকে সময় দেননি। সেই জাতির জনককে আজকের এই দিনে নির্মমভাবে হত্যা করা হয়। তাই এই দিনে আসুন প্রতিজ্ঞা করি, বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে দেশকে ভালোবেসে ছিলেন, আমরা যেন সেই আদর্শ নিয়ে দেশকে ভালোবাসি। আসুন শোক দিবসে প্রতিজ্ঞা করি, ভালোবেসে আমরাও যেন সুন্দর ঢাকা শহর গড়তে পারি।

এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, অন্যান্য কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর