ঢাকার উদ্দেশে বরিশাল ছেড়ে যাবে ৬ লঞ্চ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-30 23:33:02

বৈরী আবহাওয়া বিরাজ এবং বরিশাল নদীবন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করায় বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের একতলা বিশিষ্ট (ছোট লঞ্চ) লঞ্চ চলাচল বন্ধ থাকলেও বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

বুধবার (২৬ আগস্ট) বিকেল সোয়া ৬টার দিকে বরিশাল-ঢাকা নৌরুটে লঞ্চ চলাচলের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম।

এ সময় তিনি জানান, বুধবার সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ এবং বরিশাল নদীবন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করায় বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের একতলা বিশিষ্ট (ছোট লঞ্চ) লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। তবে বরিশাল-ঢাকা রুটে বড় বড় লঞ্চ চলাচল করায় এই রুটের লঞ্চ চলাচলের বন্ধ ঘোষণা করেনি কর্তৃপক্ষ৷ রাতে যথাযথ সময়ে ঢাকার উদ্দেশে বরিশাল নদীবন্দর (লঞ্চঘাট) ছেড়ে যাবে এমভি মানামী, সুরভি ৮ কীর্তনখোলা ১০, সুন্দরবন ১০, পারাবাত ১২ ও অ্যাডভেঞ্চার ১-সহ ছয়টি লঞ্চ৷

কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ছোট লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

এর আগে বুধবার সকাল থেকে বরিশালের অভ্যন্তরীণ ২৮/৩০ টি নৌরুটে প্রায় ৫০টির বেশি একতলা বিশিষ্ট লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। লঞ্চগুলো বরিশাল নৌবন্দর সহ বিভিন্ন লঞ্চঘাটে নিরাপদে নোঙর অবস্থায় রয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক শওকত জাহান গাজী বার্তা২৪.কম-কে জানান, বৈরী আবহাওয়া বিরাজ করায় বরিশালের আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন রয়েছে। মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, আবার কখনো দমকা হাওয়া বইছে। এ কারণে নদীবন্দরে ২ নম্বর ও সমুদ্র বন্দরে ৩ নম্বর সর্তক সংকেত জারি করা হয়েছে। কতদিন নাগাদ বৈরি আবহাওয়া থাকবে তা আপাতত নিশ্চিত করে বলা যাচ্ছে না বলেও জানান এই পর্যবেক্ষক।

এ সম্পর্কিত আরও খবর