এসআই আকবরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

, জাতীয়

নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা ২৪.কম, সিলেট | 2023-08-26 02:34:34

সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে নিহত রায়হান হত্যা মামলায় এসআই আকবরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ নভেম্বর) আকবরকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আওলাদ হোসেন। শুনানি শেষে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবুল কাশেম সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে আদালতে আকবরের পক্ষে কোন আইনজীবী শুনানিতে অংশ গ্রহণ করেননি।

দুপুরে আকবর হোসেনকে আদালতে নিয়ে আসে পিবিআই। ছবি: বার্তা২৪.কম

আজ দুপুর দেড়টার দিকে পালিয়ে থাকা পুলিশের সাব-ইন্সপেক্টর (বরখাস্ত) আকবর হোসেন ভূঁইয়াকে আদালতে নিয়ে এসেছে পিবিআই। এর আগে কানাইঘাট সীমান্ত এলাকা থেকে সোমবার (০৯ নভেম্বর) সন্ধ্যা পৌনে ছয়টায় তাকে সিলেটে নিয়ে আসা হয়।

সিলেটের কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত থেকে এস আই আকবরকে আটক করে স্থানীয় খাসিয়ারা।পরে বিজিবি তাকে সিলেট জেলা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

নিহত রায়হানের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, গত ১১ অক্টোবর রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিনকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। যদিও পুলিশ দাবি করে ছিনতাইকালে সাধারণ জনতার মারপিটে রায়হান মৃত্যুবরণ করে। রায়হান সিলেট নগরীর আখালিয়া নেহারিপাড়া এলাকার বাসিন্দা। ঘটনার পর থেকে এসআই আকবর পালিয়ে যায়। প্রথম থেকেই ধারণা করা হচ্ছিল আকবর ভারতে অবস্থান করছে। সোমবার খাসিয়ারা তাকে পাকড়াও করার পর বিজিবির কাছে হস্তান্তর করে। এরপর আকবরকে পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি।

এ সম্পর্কিত আরও খবর