চেয়ারম্যানসহ এবি ব্যাংকের ১২ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 02:57:00

সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে ঋণের ৩৮৩ কোটি টাকা তুলে আত্মসাৎ করার মামলায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ ১২ জন পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

সোমবার (১ অক্টোবর) সকাল ১০ টায় তারা দুদক কার্যালয়ে উপস্থিত হলে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক।

এর আগে গত সোমবার (২৪ সেপ্টেম্বর) দুদকের উপ-পরিচালক ও তদন্ত কর্মকর্তা মো. সামসুল আলম তাদের তলব করেন। আগামী ১ থেকে ৩ অক্টোবর দুদকের সেগুন বাগিচা কার্যালয়ে উপস্থিত হতে বলা হয় তাদের।

জিজ্ঞাসাবাদের তালিকায় ছিলেন, এবি ব্যাংক এর সাবেক চেয়ারম্যান ও পরিচালক এম ওয়াহিদুল হক, পরিচালক মো. ফিরোজ আহমেদ ,সাবেক পরিচালক এম এ আউয়াল ও অধ্যাপক মো. ইমতিয়াজ হোসেন। ২ অক্টোবর ডাকা হয়েছে পরিচালক শিশির রঞ্জন বোস, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, সাবেক পরিচালক মিশাল কবির সাবেক পরিচালক ফাহিমুল হক এবং ৩ অক্টোবর ডাকা হয়েছে সাবেক পরিচালক মো. মেজবাহুল হক, সাবেক পরিচালক আনোয়ার জামিল সিদ্দিকী, সাবেক পরিচালক বি বি সাহা রায় এবং সাবেক পরিচালক রুনা জাকিয়া শাহরুদ খান। তবে দুদকের তলব করা এই ১২ জন মামলার আসামি নন।

একই মামলায় আসামি বিএনপি নেতা এম মোরশেদ খান ও তার স্ত্রী নাছরিন খানকে  গত মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলেও বিদেশে থাকায় তারা উপস্থিত হননি। 

এ সম্পর্কিত আরও খবর