রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য যাত্রী-পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের গাড়ি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে এ ঘোষণা দেন রাঙামাটি পরিবহণ চালক-মালিক সমিতি কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তারা জানান, কোনো প্রকার উসকানি ছাড়াই রাঙামাটি শহরে তাণ্ডব চালিয়ে বাস, ট্রাক, এ্যাম্বুলেন্স, অটোরিকশাসহ মালবাহী গাড়ি ভাঙচুর ও চালকদের মেরে রক্তাক্ত করা হয়েছে। তাই গাড়ির ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা খরচসহ রাঙাপানি, আসামবস্তি সড়কে ব্যাপকহারে চাঁদাবাজি বন্ধ করে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার রাতে রাঙামাটিস্থ ট্রাক মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত জরুরি সভায় এই কর্মসূচির ঘোষণা দেন তারা।

বিজ্ঞাপন

এসময় পরিবহণ নেতারা অভিযোগ করেন, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙামাটি শহরে ব্যাপক তাণ্ডব চালিয়ে তাদের বাস, ট্রাক, অটোরিকশা, হাইচ, নোহা, এ্যাম্বুলেন্সসহ অন্তত ৩০টি যানবাহন ভাঙচুর করার পাশাপাশি দু'জন অটোরিকশা চালককে কুপিয়ে রক্তাক্ত করা হয়েছে, যারা রাঙামাটির হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

যতক্ষণ পর্যন্ত এসব ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করার পাশাপাশি ভাঙচুর করা গাড়ির ক্ষতিপূরণ, আহত চালকদের চিকিৎসা খরচসহ গাড়ির চালকদের নিরাপত্তা নিশ্চিত করা হবে না, ততক্ষণ পর্যন্ত রাঙামাটিতে যাত্রী ও পণ্যবাহী সকল যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে জানিয়েছেন পরিবহণ শ্রমিক নেতা মিজানুর রহমান বাবু।

বৈঠকে চট্টগ্রাম-রাঙামাটি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম আকাশ, রাঙামাটি মিনি ট্রাক পিকআপ মালিক সমিতির আহ্বায়ক অলোক প্রিয় চৌধুরী রিন্টু, কার মাইক্রো চালক শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক দিদারুল আলম, রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির সমন্বয়ক মো. সালা উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।