ভালুকায় বাড়ির আঙিনায় গাঁজার চাষ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-31 16:59:36

ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের মামারিশপুর গ্রামের মধ্যপাড়ায় ২৪ জুলাই (শনিবার) রাতে নুরুল আমিন (৫০) এর বাড়ির রাস্তার পাশে পাট গাছের আড়াল থেকে ৪ টি গাঁজা গাছ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

গাঁজা চাষকারী নুরুল আমিন একই গ্রামের মৃত হাতেম আলী মুন্সীর ছেলে। তিনি পেশায় একজন করাতি।

স্থানীয় সূত্রে জানা যায়, তিনি নিয়মিত একজন গাঁজাসেবী এবং বাড়িতে লোকজন নিয়ে গাঁজা খাওয়ার আসর বসাতেন, দূরদূরান্ত থেকে বিভিন্ন লোকজন আসতেন । গাঁজার টাকা জোগাড় সহ চাষ বৃদ্ধি করার জন্য তার স্ত্রীর কাছে সম্প্রতি ২ লাখ টাকা যৌতুক দাবি করেন।

এতে করে তার স্ত্রী সাইমন বেগম ভালুকা মডেল থানায় একটি অভিযোগে করেন তার স্বামীর নামে। তিনি আরো জানান, তাদের বাড়িতে তার স্বামী প্রায়ই লোকজন নিয়ে প্রায়ই গাঁজার আসর বসাত।

একই ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মেম্বার আছমত আলী জানান, তিনি পূর্ব থেকে গাঁজার নেশায় আসক্ত, বিষয়টি এলাকার লোকজনসহ তারা সকলেই জানেন এবং পূর্বেও গাঁজা খাওয়া অবস্থায় পুলিশের হাতে ধরা পড়েছিলেন।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে এস.আই. বিল্লাল হোসেন মামারিশপুর থেকে অভিযান চালিয়ে চারটি গাঁজা গাছ উদ্ধার করেছেন, তবে চাষিকে আটক করার চেষ্টা চলছে এবং গাছগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে নিশ্চিত হলে মামলা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর