ইউনিয়ন শাখাকে ১৬ অক্টোবর থেকে রেজুলেশন প্রস্তুতের নির্দেশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 02:14:41

নির্বাচন কমিশন আগামী ডিসেম্বরের মধ্যে আরো তিনটি ধাপে সারাদেশে তিনহাজারের অধিক ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনার কথা জানিয়ে ওবায়দুল কাদের গঠনতন্ত্র মোতাবেক দলের সব ইউনিয়ন শাখাকে ১৬ অক্টোবর থেকে রেজুলেশন প্রস্তুত করতে সভা ডাকার নির্দেশনা দেন।

বুধবার (১৩ অক্টোবর) রাজধানীর ডেমরায় যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণ প্রকল্প উদ্বোধন করতে দিয়ে এ নির্দেশনা দেন তিনি।

তিনি বলেন, আমরা লক্ষ‌্য করছি শেষ মুহূর্তে রেজুলেশন প্রস্তুত করার কারনে অনেক জায়গায় সাংগঠনিক নীতি অনুসরন করা হয় না। আবার শেষ মুহূর্তে একসঙ্গে সব রেজুলেশন নিয়ে কাজ করার একটা দুরুহ বিষয়।

 দ্বিতীয় ধাপে বিতর্কিত কোনে ব‌্যক্তি মনোনয়ন পেলে সেই বিষয়ে সুস্পষ্ট অভিযোগ পাওয়া মাত্রই আওয়ামী লীগে খতিতে দেখছে জানিয়ে কাদের বলেন, ‘প্রয়োজন হলে সংশোধনের উদ্যোগ নিচ্ছি।’

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যার নেতত্বে বিএনপি চলছে তিনি একজন পলাতক আসামী। সবচেয়ে বড় কথা হলো তিনি মুচলেকা দিয়ে রাজনীতি করবেন না বলে লন্ডনে চলে গিয়েছিলেন। আর ফিরে আসেননি। কাজেই পালানোর অভ‌্যাসটা তাদেরই। তাদের নেতাই তো পলাতক।

এর আগে যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণ প্রকল্পর উদ্বোধন করেন তিনি।

ওবায়দুল কাদের জানান, প্রায় ৩৬৯ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। সর্ভিস সেনসহ প্রায় সাড়ে ৫ কিলোমিটার, মহাসড়ক ৪-লেনে উন্নীত করা হচ্ছে এবং দুই পাশে সার্ভিস লেনও নির্মান করা হচ্ছে। এছাড়াও প্রকল্পের আওতায় ১১টি আন্ডারপাস, প্রায় ২৬ মিটার দৈর্ঘ্যের একটি সেতু ও ১টি ফুট ওভারব্রিজ নির্মাণ করা হচ্ছে।

প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬০ ভাগ। আগামী বছরের জুনমাসের মধ্যে প্রকল্পটির নির্মাণ কাজ শেষ হবে বলে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সম্পর্কিত আরও খবর