জন্মদিন উদযাপন করা হলো না মাঈনুদ্দিনের

, জাতীয়

আকরাম হোসেন নাঈম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:10:39

দিনের ব্যস্ততায় জন্মদিন উদযাপন করা হয়নি। কথা ছিল রাতে মা বাবার সাথে কেক কেটে উদযাপন করা হবে জন্মদিন। মঈনুদ্দিন ফিরলেন ঠিকই তবে বাসের চাপায় পিষ্ট হয়ে, নিথর দেহে। মা রাশিদা বেগমের অপেক্ষার প্রহর চিরতরে শেষ হলো। আনন্দ আয়োজনের পরিবর্তে রামপুরার ছোট্ট ভাড়া বাসা হয়ে উঠল বিষাদময়।

সোমবার (২৯ নভেম্বর) রাত দেড়টায় রামপুরার তিতাস রোডের বাসার সামনে বলে এভাবেই মাতম করতে করতে প্রিয় সন্তানের স্মৃতিচারণ করছিলেন তিনি।

রাত পৌনে ১১টার দিকে শিক্ষকের কাছ থেকে বাসায় ফিরতে গিয়ে রাজধানীর রামপুরা বাজারের সামনে দুই বাসের প্রতিযোগিতায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান একরামুন্নেসা বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী মাঈনুদ্দিন মাহিন।

তিন ভাইবোনের মধ্যে মঈনুদ্দিন ছিলেন সবার ছোট। মায়ের স্বপ্ন ছিল ছেলে পুলিশ হয়ে দেশের সেবায় নিয়োজিত হবে৷ মাহিন স্বপ্ন দেখতেন চিকিৎসক হয়ে মানুষের পাশে থাকার। সেই স্বপ্ন এখন অতীত।

'আমার ছেলে অনেক ভালা ছিল। সবসময় মানুষের উপকার করতো। হের বাপের লগে চায়ের দোকানে যাইতো আর ভালা কইরা লেখাপড়া ও করতো। যে আমার পুতের স্বপ্ন শেষ কইরা দিছে আল্লাহ তার বিচার করবে' বাসার সামনের দরজায় বসে মাতম করতে করতে বলছিলেন মা রাশিদা বেগম।

মাঈনুদ্দিনের এমন বিদায়ে বাড়িতে জড়ো হয়েছেন প্রতিবেশীরা। পরোপকারী সদা হাস্যজ্বল মঈনুদ্দিনের এমন বিদায় মেনে নিতে পারছেন না তারা। প্রতিবেশী রফিক বার্তা২৪.কম’কে বলেন, 'মঈনুদ্দিন  অনেক ভালো ছেলে ছিল। তার এমন মৃত্যু মেনে নিতে পারছি না। যখন তখন রাস্তায় মানুষের জীবন শেষ হয়ে যাচ্ছে। কাজ কাম না করলে রাস্তায়ই বের হতাম না। এই শহরে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। আমরা সুষ্ঠু বিচার চাই।'

বাসচাপায় নিহতের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ জনতা ৮-১০ টি বাস ভাংচুর এবং অগ্নিকান্ড ঘটিয়েছে। ঘাতক বাসচালককে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মতিঝিল বিভাগের ডিসি আব্দুল আহাদ।

এ সম্পর্কিত আরও খবর