নির্বাচন বানচাল করতে বিএনপির পরিকল্পিত হামলা: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:25:43

 

আসন্ন জাতীয় নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে বিএনপি পরিকল্পনা করে পুলিশ সদস্যদের ওপর হামলা করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (১৪ নভেম্বর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত পুলিশ সদস্যদের দেখতে এসে তিনি এ কথা বলেন। রাজাবাজারের নাজনীন উচ্চবিদ্যালয়ে আয়োজিত এককর্মী সভায় তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিএনপি প্ল্যান করে পুলিশ সদস্যদের ওপর হামলা করে তাদের প্রাণ নাশ করতে চেয়েছিল। যাতে করে দেশে একটি ভীতিকর পরিবেশের সৃষ্টি হয় এবং নির্বাচন বানচাল হয়ে যায়। তারা একটি অশুভ উদ্দেশ্য নিয়েই পুলিশের ওপর এ হামলা করেছে।

হামলার ভিডিও ফুটেজ দেখে মামলা করা প্রস্তুতি চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা পুলিশ সদস্যদের হত্যা করতে চেয়েছিল। তাছাড়া পুলিশের দুইটি গাড়ি পুড়িয়ে দিয়েছে ও একটি এপিসি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে। তাদের বিরুদ্ধে অবশ্যই মামলা করা হবে। ভিডিও ফুটেজ দেখে মামলা করার প্রস্তুতি চলছে। আমরা আরও দেখেছি পুলিশ সদস্যদের ওপর হামলা করে বিএনপির নেতাকর্মীরা কেমন উল্লাস করেছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৫ জন অফিসার ও ২ জন আনসারসহ মোট ২৩ জন পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের অবস্থা গুরুতর না হলেও তাদের দেখে সহজেই বুঝা যায় প্রাণনাশের জন্য তাদের ওপর হামলা করা হয়েছে। তাদের মাথায় এবং পায়ে লাঠি ও ইট দিতে আঘাত করেছিল হামলাকারীরা।

এ সম্পর্কিত আরও খবর