অধিক দামে আটা বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-24 04:59:53

অধিক দামে আটা বিক্রির অভিযোগে বগুড়ার দুটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রম্যমাণ আদালত। এসময় ওই দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে মজুদকৃত আটা মূল্যের সাথে সামঞ্জস্য রেখে রশিদমূলে বিক্রি করে তা কৃষি বিপণন অধিদপ্তরে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে বগুড়া শহরের নামাজগড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়ার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।

ভ্রাম্যমাণ আদালত প্রথমে শহরতলীর পুরান বগুড়ায় সীমা ফ্লাওয়ার মিলসে যান। সেখান থেকে আটার মিল মূল্য জানার পর দুপুরে নামাজগড় বাজারে অভিযান চালানো হয়। এসময় ওই বাজারের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স নামের দুই প্রতিষ্ঠানে আটা মজুদ করে অধিক দামে বিক্রির প্রমাণ মেলে। এ কারণে ওই দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট ১লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভাই ভাই ট্রেডার্সে মজুদকৃত ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্সে থাকা ১ বস্তা আটা ক্রয়মূল্যের সাথে মিল রেখে আগের বাজার দরে বিক্রয় করে বিক্রির প্রমাণক রশিদ বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শকের কাছে দাখিল করার নির্দেশ প্রদান করা হয়।

বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহের ছাড়াও বগুড়া জেলা পুলিশ ও এপিবিএন সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

এ সম্পর্কিত আরও খবর