পঞ্চগড়ে পৃথক ঘটনায় ভাইয়ের হাতে ভাই খুন, ছুরিকাঘাতে আহত ২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,পঞ্চগড় | 2023-12-05 17:54:44

পঞ্চগড়ে জমি নিয়ে বিরোধের জেরে পৃথক দুই ঘটনায় ছোট ভাইয়ের হাতে খুন হয়েছে বড় ভাই ও প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হয়েছে ২ জন। 

জেলার সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাইয়ের কিল ঘুষিতে ইয়াকুব আলী (৮৩) নামের বড় ভাইয়ের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলার সাতমেড়া ইউনিয়নের সাহেবীজোত ডাঙ্গাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, নিহত ইয়াকুব আলী ওই এলাকার মৃত আফসার আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানায়, বেশ কিছুদিন ধরে জমি নিয়ে বৈপিত্রেয় বড় ভাই ইয়াকুব আলীর সাথে ছোট ভাই আব্দুল মোমিনের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয়ভাবে শালিসও হয়। মঙ্গলবার সকালে আবারও বিরোধে জড়ায় দুই ভাইসহ পরিবারের সদস্যরা। এক পর্যায়ে ছোট ভাই আব্দুল মোমিনের কিল ঘুষিতে বড় ভাই ইয়াকুব আলীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে  ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায়। এদিকে ঘটনার পরপরই পালিয়ে গেছেন আব্দুল মোমিনসহ তার পরিবারের সদস্যরা।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) রঞ্জু আহম্মেদ বলেন, 'রাস্তা নিয়ে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। ছোট ভাইয়ের কিল ঘুষিতে বড় ভাই ইয়াকুব আলী মারা গেছেন বলে তারা অভিযোগ করেছে। আমরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করেছি। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।' 

অপরদিকে পঞ্চগড়ের দেবীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে শাহিন হোসেন (২০) ও ইমন ইসলাম মিনাল (১৮) নামে দুই যুবক আহত হয়েছেন।

গত সোমবার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ৯ টায় দেবীগঞ্জ পৌরসভার দোসীমানায় এলাকায় ঘটনাটি ঘটে। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। 

আহত শাহিনের বাড়ি দেবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের পূর্ব দেবীডুবা ডাঙ্গা পাড়া এলাকায়। তিনি ওই এলাকার আব্দুস সালামের ছেলে। শাহিন পেশায় একজন সিএনজি চালক।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, গত ১০/১২ দিন আগে শাহিনের সাথে তাহের নামে এক ব্যাক্তির জমির নিয়ে বিরোধের সৃষ্টি হয়। স্থানীয়ভাবে শালিসে সমস্যার সমাধানের চেষ্টা করেন জনপ্রতিনিধিরা। এদিকে সোমবার (৪ ডিসেম্বর) রাতে পৌরসভার দোসীমানার দোকান পাড় এলাকায় শাহীন সহ ৩ জন বসেছিলেন। এক পর্যায়ে শাহীন প্রসাব করার জন্য একটি দোকানের পাশে গেলে তাহের ছুরিকাঘাত করেন। পরে শাহীনের চিৎকার করলে মিনাল ও মিলন এগিয়ে গেলে মিনালকেও ছুরি মেরে পালিয়ে যান তাহের।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, 'এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং অভিযুক্তকে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।' 

এ সম্পর্কিত আরও খবর