নাবিক নাজমুলকে জীবিত ফিরে পেতে বাবা-মায়ের আকুতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2024-03-13 16:48:46

ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ। ওই জাহাজে আছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের নাবিক নাজমুল হকও (২৩)। সন্তানকে জীবিত অবস্থায় ফিরে পেতে আকুতি জানিয়েছেন নাজমুলের বাবা-মা।

বুধবার (১৩ মার্চ) সরেজমিনে গেলে তার বাবা-মা জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে গোপনে রাখা মোবাইলে শেষ কথা হয় ছেলে নাজমুলের সাথে। এরপর আর যোগাযোগ কোন হয়নি।

নাবিক নাজমুল জেলার কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের মুকবেলাইয়ের চর-নুরনগর গ্রামের আবু সামা শেখের ছেলে।

মঙ্গলবার (১২ মার্চ) রাতে নাজমুল বাবা-মাকে জানান, জাহাজে থাকা ২৩ নাবিক ও ক্রুকে জিম্মি করেছে জলদস্যুরা। সবার মোবাইল জব্দ করা হলেও নাজমুল কৌশলে একটি মোবাইল গোপনে লুকিয়ে রাখতে সক্ষম হন। তা দিয়েই কথা হয় পরিবারের সাথে।

নাজমুলের বাবা আবু সামা শেখ একজন কৃষক। দুই ভাইবোন ও বাবা-মাকে নিয়ে চারজনের সংসার নাজমুলের। উচ্চ মাধ্যমিক পাস করার পর এক বছর হলো জাহাজে চাকরি করছেন নাজমুল। গত বছরের ৩১ ডিসেম্বর তিনি এমভি আবদুল্লাহ জাহাজে কাজ শুরু করেন।

নাজমুলের বাবা আবু সামা শেখ বলেন, নাজমুল আমার একমাত্র ছেলে। ওর টাকাতেই আমাদের সংসার চলে। সরকারের কাছে অনুরোধ আমার ছেলেকে যেন জীবিত ফিরিয়ে দেয়।

মা নার্গিস খাতুন বলেন, গতকাল রাতে নাজমুল কল দিয়ে বলে, মা, আমাদের ২৩ জনকে আটকে রেখেছে। আমাদের জন্য দোয়া করো। এই বলে আমার বুকের মানিক ফোন কেটে দেয়।

তিনি আরও বলেন, নাজমুলের আয়েই তাদের সংসার চলে। ছেলের বিপদের কথা শুনে অসুস্থ হয়ে পড়েছেন তার বাবা। নাজমুলকে জীবিত ফিরিয়ে আনার জন্য সরকারকে অনুরোধ করেন নার্গিস।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের (ডিএসবি) ইনচার্জ আব্দুর রহিম খান বলেন, স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে বিষয়টি জেনে পুলিশ সুপারের নির্দেশে নাজমুলের পাসপোর্ট নম্বর ওয়েবসাইটে সার্চ দিয়ে তার পরিবার-স্বজনদের নাম ঠিকানা জানতে পেরেছি।

পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনে নাজমুলের পরিবার-স্বজনকে আশ্বস্ত করতে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর