কুড়িয়ে পাওয়া সাড়ে ৪ লাখ ৪৫ হাজার টাকা ফিরিয়ে দিলেন ইজিবাইকচালক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2024-03-28 22:35:29

রাস্তায় কুড়িয়ে পাওয়া চার লাখ ৪৫ হাজার টাকা মালিককে ফিরিয়ে দিলেন যশোরের একজন ইজিবাইকচালক ইসমাইল আলী (৫৮)। তিনি যশোরের শহরতলি রামনগর এলাকার মৃত মসলেম আলীর ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২টার দিকে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক ও রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানের মধ্যস্থতায় টাকার মালিক ব্যবসায়ী শহিদুলকে হারিয়ে যাওয়া টাকা বুঝিয়ে দেন ইজিবাইকচালক ইসমাইল আলী।

কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, বৃহস্পতিবার দুপুরে ফল ব্যবসায়ী শহিদুল ইসলাম তার নিজ বাসা বকচর থেকে প্লাস্টিকের ব্যাগে করে চার লাখ ৪৫ হাজার টাকা নিয়ে ফলপট্টিতে মোটরসাইকেলে করে আসছিলেন। পথিমধ্যে মনিহার সিনেমা হল চত্বর এলাকায় পৌঁছালে নিজের অজান্তেই রাস্তার ওপরে তার টাকার ব্যাগ পড়ে যায়। এরপর ওই পথ দিয়ে যাওয়ার সময় ইজিবাইকচালক শেখ ইসমাইল আলী সে টাকার ব্যাগ খুঁজে পান। 

এদিকে, টাকার ব্যাগ হারিয়ে ব্যবসায়ী শহিদুল ইসলাম কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দেন। একইসঙ্গে শহরের বিভিন্ন যায়গায় মাইকিং করে তিনি জানান, টাকাসহ তার একটি ব্যাগ খোয়া গেছে।

এবিষয়ে রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাইফ জানান, ইজিবাইকচালক ইসমাইল আলী টাকার ব্যাগসহ আমার কাছে আসেন। ইউনিয়ন পরিষদে বসে টাকার ব্যাগ খুলে গুণে দেখা যায়, সেখানে চার লাখ ৪৫ হাজার টাকা আছে। আমি ঘটনাটি কোতোয়ালি থানার ওসি রাজ্জাক সাহেবকে জানাই। পরে ওসি সাহেব ইজিবাইকচালক ইসমাইল আলী ও টাকার মালিক ফল ব্যবসায়ী শহিদুল ইসলামকে নিতে আসতে বলেন। আমাদের উপস্থিতিতে রাস্তায় পড়ে পাওয়া টাকাগুলি শহিদুল ইসলামকে ফেরত দেওয়া হয়। টাকা খুইয়ে আবার সেই টাকা ফেরত পেয়ে খুবই খুশি হন শহিদুল ইসলাম। তৎক্ষণাৎ তিনি ইজিবাইকচালককে ২০ হাজার টাকা পুরস্কার হিসেবে দেন।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে শহিদুল ইসলাম বলেন, সমাজে সত্যি সত্যি এখনো সৎ ও মানবিক মানুষ আছেন। তাদের কারণেই পৃথিবী এখনো মানুষের জন্য বাসযোগ্য! 

এ সম্পর্কিত আরও খবর