ঈদের দ্বিতীয় দিন: কমলাপুর থেকে চলবে দুই তৃতীয়াংশ ট্রেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-06-18 14:37:30

দেশজুড়ে চলছে কর্মজীবি মানুষের ঈদের ছুটি। পরিবারের সঙ্গে ছুটি উপভোগে রাজধানী ছেড়েছে লাখ লাখ মানুষ। এরই মধ্যে চলমান ছুটি শেষ হতে আর বাকী মাত্র এক দিন। বুধবার ছুটি শেষ বৃহস্পতিবার থেকে আবারও শুরু হবে অফিস আদালত। অনেকেই অফিস ধরতে আগামীকালই ফিরতে শুরু করবেন রাজধানীর বুকে।

এদকে ঈদের আগের দিন পর্যন্ত রাজধানী থেকে প্রায় ৭০ জোড়া ট্রেন ছেড়ে গেলেও ঈদের দিন মাত্র মাত্র একটি মেইল ট্রেন চলবে বলে জানিয়েছিলেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। তবে আজ ঈদের পরদিন হওয়ায় আজ কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দুই তৃতীয়াংশ ট্রেন চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ঈদের পরে সব ট্রেন চলে না। গুটিকয়েক ট্রেন চলে যা দুই তৃতীয়াংশ হতে পারে। বৃহস্পতিবার থেকে অগ্রিম টিকিটের যাত্রা শুরু হবে।

জানা গেছে, মেইল, কমিউটার ও আন্তঃনগর মিলিয়ে মোট ৩২ জোড়া ট্রেন চলতে পারে আজ। সাধারণত এই সময়ে ৪৩ জোড়া আন্তঃনগর ও মেইল, কমিউটার মিলিয়ে ৬৯ জোড়া ট্রেন চলাচল করে।

এর আগে গত রোববার কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেছিলেন,ঈদের দিন ঢাকা থেকে চট্টগ্রামে একটি মেইল ট্রেন চলবে। এছাড়া আর কোন ট্রেন চলবে না। তবে ঈদের পরের দিন ১৮ জুন কিছু কিছু ট্রেন চলবে। সেখানে আন্তনগরও থাকবে। ১৯ তারিখেও একইরকম হতে পারে৷ তবে আশা করছি সেদিন মোটামুটি সব ট্রেনই চলবে।

এদিকে রেলের ফিরতি যাত্রার টিকিট ১০ জুন থেকে বিক্রি হয়েছে। আন্তঃনগর ট্রেনের ২০ জুনের আসন বিক্রি হয় ১০ জুন; ২১ জুনের আসন বিক্রি হয় ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হয় ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হয় ১৩ জুন; ২৪ জুনের আসন বিক্রি হয় ১৪ জুন। ২০ থেকে ২৪ জুন পর্যন্ত ঢাকার বাইরে থেকে যাত্রীরা ঢাকায় ফিরবেন।

এ সম্পর্কিত আরও খবর