চুয়াডাঙ্গায় সাপের কামড়ে শিশুর মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2024-06-21 23:26:09

চুয়াডাঙ্গায় বিষধর সাপের কামড়ে আজমির হোসেন (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২১ জুন) বিকেল ৫টার দিকে দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের বড়বলদিয়া গ্রামের পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত শিশু আজমির হোসেন বড়বলদিয়া গ্রামের পশ্চিম পাড়ার জাহিদুল ইসলামের ছোট ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি সদস্য সাইফুল ইসলাম।

পারিবারিক সূত্রে জানা যায়, শিশু আজমির বিকেলে তার বড় ভাইয়ের সাথে বাড়ির পাশে খেলা করছিল। এসময় বড় ভাই মোবাইল নিয়ে ব্যস্ত হয়ে পড়লে শিশু আজমির তার পাশে থাকা ইঁদুরের গর্তে হাত দিলে একটি বিষধর সাপ তার হাতে কামড় দেয়। শিশুটি চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করলে বড় ভাই দ্রুত তাকে বাড়ি নিয়ে বিষয়টি মাকে জানায়। পরে তার মা গ্রামের রবি নামের এক ওঝার (কবিরাজ) কাছে নিলে ওই ওঝা ছুঁচোই (বড় ইঁদুর) কামড় দিয়েছে বলে জানান।

এদিকে শিশু আজমিরের শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হতে থাকলে পরিবারের লোকজন অবস্থা বেগতিক দেখে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। শুক্রবার রাত সাড়ে ৯টায় শিশু আজমিরের নামাজের জানাজা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে, চারদিকে মারাত্মক বিষধর সাপ ‘রাসেল'স ভাইপার’ আতঙ্কের মধ্যে শিশু আজমিরের সাপের কামড়ে মৃত্যু হলো। এতে করে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর