৬ দিন পর খুলল সিলেটের কয়েকটি পর্যটন স্পট

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,সিলেট | 2024-06-23 17:28:47

পর্যটকদের নিরাপত্তায় পর্যাপ্ত প্রস্তুতি ও আবহাওয়া স্বাভাবিক থাকায় শর্ত সাপেক্ষে প্রায় ৬ দিন পর সিলেটের গোয়াইনঘাট উপজেলার সবকটি পর্যটন স্পট খুলে দেয়া হয়েছে।

রোববার (২৩ জুন) দুপুর থেকে উপজেলার সবকটি পর্যটন স্পট খুলে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

প্রশাসনের বেধে দেওয়া শর্তের মধ্যে রয়েছে- জাফলং পর্যটন স্পটে নৌ-চলাচলের রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় সকল বোট মালিক, নৌ চালক-মাঝিদেরকে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেট এর ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

জাফলংয়ে পিয়াইন নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনায় সাঁতার জানে না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে জাফলং ট্যুরিস্ট স্পটে নৌকায় চলাচল করা যাবে না। এছাড়াও ট্যুরিস্ট পুলিশকে পর্যটন স্পটে পর্যাপ্ত নিরাপত্তা ও সুরক্ষা বিধানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এব্যাপারে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, আমাদের উপজেলাগুলোতে পর্যটন কমিটি রয়েছে। গোয়াইনঘাটের পর্যটন কমিটি বন্যা পরিস্থিতির উন্নতি ও পর্যটকদের নিরাপত্তার সার্বিক দিক বিবেচনা করে তাদের উপজেলায় পর্যটন স্পটগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে। তাই আজ দুপুর ১ টা থেকে এসকল স্পট পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

জৈন্তাপুর ও কোম্পানিগঞ্জের পর্যটন কমিটি পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবে। তবে পর্যটনের বিষয়টি আমরা পজিটিভলি দেখছি।

উল্লেখ্য, গত ১৮ জুন মঙ্গলবার পাহাড়ি ঢল ও বন্যার কারণে সিলেটের সবকটি পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করে সিলেট জেলা প্রশাসন। এরপর বন্যা পরিস্থিতির উন্নতি হলে আবারও খুলে দেওয়া হয়েছে এসকল স্পট।

এ সম্পর্কিত আরও খবর