সব হাসপাতালে সিন্ডিকেট-দালালদের দৌরাত্ম্য বন্ধের সুপারিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-24 18:53:46

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটসহ দেশের সব হাসপাতালের এনআইসিউ সেবা সহজীকরণ, সিন্ডিকেট ও দালালদের দৌরাত্ম্য কমাতে সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম এমপির সভাপতিত্বে কমিটি সদস্য আ. ফ. ম. রুহুল হক, জাহিদ মালেক, মো. আব্দুল আজিজ, মো. তৌহিদুজ্জামান, মো. হামিদুল হক খন্দকার ও স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা অংশগ্রহণ করেন।

বৈঠকে বিশেষ আমন্ত্রণে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বৈঠকে যোগদান করেন।

স্থায়ী কমিটির বৈঠকে গোপালগঞ্জ এসেন্সিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ভ্যাকসিন প্রস্তুতির অগ্রগতি, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয় এবং প্রথম বৈঠকের বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন করা হয়।

শেষে প্রকল্পের কাজে ধীরগতির কারণ অনুসন্ধানের জন্য একটি কমিটি প্রণয়ন করা এবং এসেন্সিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ভ্যাকসিন প্রস্তুত প্রকল্পটি যথাসময়ে শেষ করতে একটি পৃথক সেল গঠনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর