চরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করবে সরকার: প্রতিমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-06-29 17:06:39

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বলেছেন, চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে সরকার। দেশের ৩৬ হাজার চরাঞ্চলে 'আমার চর আমার পল্লী' গঠনের মধ্য দিয়ে চরাঞ্চলের মানুষের স্থায়ীভাবে ভাগ্যের উন্নয়ন হবে।

শনিবার (২৯ জুন) বেলা ১১টায় রংপুরের টার্মিনাল সংলগ্ন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ৭তলা বিশিষ্ট প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার তৃণমুল মানুষের সরকার। বর্তমান সরকার উত্তরাঞ্চল থেকে মঙ্গা দূর করেছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এমফোরসি প্রকল্প ইতোমধ্যেই চরাঞ্চলের মানুষেরও ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

এক দিনের সফরে রংপুরে এসে প্রতিমন্ত্রী বিআরডিবির প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের শতরঞ্জি, পাট পণ্যের স্টল ঘুরে দেখেন। এরপর এলজিআরডি প্রতিমন্ত্রী উদকনিক উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা করেন তিনি।

বিআরডিবির মহাপরিচালক আব্দুল গাফফার খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

এ সম্পর্কিত আরও খবর