কলকাতায় ছিনতাই হওয়া আইফোন ঢাকা থেকে উদ্ধার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-06-30 18:49:15

ভারতের কলকাতার বেনিয়াপুকুরের পার্কসার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন-১৩ মডেলের একটি মোবাইল ফোন ঢাকা জেলার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা পুলিশ।

রোববার (৩০ জুন) শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে ঢাকা জেলার কেরানীগঞ্জ থেকে আইফোন-১৩ মডেলের মোবাইলটি উদ্ধার করা করা হয়।

রোববার বিকেলে শাহজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজত কুমার সাহা মোবাইল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন বলেন, এ ব্যাপারে মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন।

জানা যায়, গত বছর ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার পার্কসার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলির ব্যবহৃত আইফোনটি ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। এক পর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ মৌসুমি গাঙ্গুলিকে জানায় ফোন আর কলকাতায় নেই। ফোন বাংলাদেশে পাচার হয়ে গেছে। এখন আর তাদের কিছুই করার নেই। হারানো ফোনটির আশা ছেড়ে দেওয়া মৌটুসী শেষ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিল্টন কুমার দাসের সঙ্গে যোগাযোগ করেন। মৌটুসী জানতে পারেন এসআই মিল্টন দেশের নাগরিকদের অনেক হারানো ফোন উদ্ধার করে দিয়ে থাকেন। দীর্ঘ এক বছর পর সেই ছিনতাই হওয়া ফোনটি উদ্ধার করেন শাহজাহানপুর থানার এসআই মিলটন কুমার দেব দাস।

এ বিষয়ে এসআই মিলটন কুমার দেব দাস বলেন, ভুক্তভোগী মৌসুমি গাঙ্গুলিকে ফোনটির ব্যাপারে আমি নিয়মিত আপডেট দিতাম। এক পর্যায়ে সম্ভবত মৌটুসী গাঙ্গুলিও ফোনটির আশা ছেড়ে দিয়েছিল কিন্তু আমি হাল ছাড়ি নাই। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তার ফোনটির সন্ধান পাই। আজ সকালে কেরানীগঞ্জ থেকে ফোনটি উদ্ধার করি। যিনি ফোনটি দেশে ব্যবহার করছিলেন তিনি একজন মোবাইলের দোকানদার। মাত্র ১৭ হাজার টাকায় ফোনটি তিনি আরেকজনের কাছ থেকে কিনেছিলেন। ওই বিক্রেতা তাকে বলেছিল ভারত থেকে মোবাইলটি তিনি কিনেছেন।

জানা যায়, মৌটুসী গাঙ্গুলির ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে তার কাছে হস্তান্তর করা হবে। আইফোনটির মালিক ভারতীয় নাগরিক কলকাতার বাসিন্দা মৌটুসী গাঙ্গুলি মোবাইল উদ্ধারের বিষয়টি জানতে পেরে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর