‘সরকারের পুরো মেকানিজম মিলে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-01 17:09:59

সরকারের পুরো মেকানিজম মিলে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। দুর্নীতি প্রমাণিত হওয়ার পর সরকার তাকে ছেড়ে দিয়েছে এমন নজির নাই বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

সোমবার (১ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সচিব বলেন, দুর্নীতির সঙ্গে কোনো সহানুভূতি দেখানো হবে না। দুর্নীতি তো সবাই করে না। যারা দুর্নীতি করছে সরকারের নজরে আসলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসময় তিনি বলেন, বাজেট বাস্তবায়নে স্বচ্ছতা ও সঠিকতা বজায় রাখতে বলেছেন প্রধানমন্ত্রী। বাজেট পাশ হয়েছে তাই এর সঠিকভাবে বাস্তবায়নে মনোনিবেশ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সচিব বলেন, মন্ত্রিসভার বৈঠকে রফতানি নীতিমালা ২০২৪-২৭ এর খসড়ার অনুমোদন দেওয়া হয়েছে। ৩ বছর রফতানি নীতিমালা হয়ে থাকে, মেয়াদ শেষ হওয়ায় নতুন নীতিমালা। যাতে নতুনভাবে ৩টি বিষয়ে গুরুত্ব বাড়াতে বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, উন্নয়নশীল দেশ হলে বিশেষ কিছু সুবিধা হারাবে বাংলাদেশ, তাই বেশ কিছু বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। শাক, সবজি-ফল আন্তর্জাতিক বাজারে রফতানিতে ব্যবস্থা গ্রহণে গুরুত্ব দিতে হবে। একই সাথে দেশীয় পণ্যের কোয়ালিটি বাড়ানো এবং ইলেকট্রনিক ডিভাইস তৈরি ও রফতানি বাড়াতে সহায়তা প্রদানের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পদ্মাসেতু রক্ষণাবেক্ষণের জন্য কোম্পানি গঠনের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন দিয়েছে। ১ হাজার কোটি টাকা হবে এই কোম্পানির প্রাথমিক মূলধন।

এ সম্পর্কিত আরও খবর