সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩

সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩

  • Font increase
  • Font Decrease

সিলেটের গোলাপগঞ্জে প্রায় সাড়ে ২৮ লাখ টাকার মাদকদ্রব্য ও মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারসহ ৩ জনকে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে গোলাপগঞ্জ মডেল থানায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) সজল কুমার সরকার।

গ্রেফতারকৃতরা হলো- সিলেটের দক্ষিণ সুরমা থানার বলদি গ্রামের মৃত নানু মিয়ার ছেলে এনাম আহমদ (৪৫), কোতয়ালী মডেল থানার কুমারপাড়ার মৃত ইয়াছির মিয়ার ছেলে আম্বিয়া টিপু (৪০) ও বলদি গ্রামের ফজল আলী।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে একটি প্রাইভেট কারে বিদেশগামী যাত্রী সেজে সিলেট থেকে গোলাপগঞ্জের উদ্দেশ্যে মাদকদ্রব্য নিয়ে আসছিলো দুই মাদক কারবারি। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে অভিযানে নামে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। এসময় পুলিশের ধাওয়া খেয়ে দ্রুত গতিতে গাড়ি চালাতে থাকে মাদক কারবারিরা। এসময় স্থায়ী যুবকের সহায়তায় উপজেলার পৌর এলাকার সিলেট-জকিগঞ্জ সড়কের ফুলবাড়ি পূর্বপাড়া নামকস্থান থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ২ জনকে ও তাদের তথ্যের ভিত্তিতে আরও ১ জনকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের সাথে থাকা একটি ট্রলি ব্যাগ থেকে ১৫০ বোতল ফেন্সিডিল, ৮ হাজার ২'শ পিস ইয়াবা, নগদ ১ লাখ ২ হাজার টাকা, একটি প্রাইভেট কার, দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য আনুমানিক ২৮ লাখ ৩৫ হাজার টাকা। 

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাছুদুল আমিন বলেন, আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসকদের অ্যাপ্রোন পরার যে সৌভাগ্য সেটা সবার হয় না। অ্যাপ্রোনের মর্যাদাটা চিকিৎসকদের ধরে রাখতে হবে।

সোমবার (৮ জুলাই)  রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল পরিদর্শনকালে কলেজটির এমবিবিএস প্রথম বর্ষ এবং পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘তোমরা এ দেশের ভবিষ্যৎ। আমি আশা করব, তোমরা ভালোমতো পড়াশোনা করে দেশের উপকার করবে। আমি বলবো তোমরা অনেক ভাগ্যবান। মানুষের সরাসরি সেবা করার সুযোগ পেয়েছ। তোমাদের যথাযথভাবে পড়াশোনা করে নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে।’

তিনি আরো বলেন, মেডিকেল শিক্ষার্থীদের থাকার এবং সুযোগ সুবিধার নানা অপ্রতুলতা রয়েছে। কিন্তু আমি চেষ্টা করব তোমাদের সুযোগ-সুবিধা বাড়াতে।

স্বাস্থ্যমন্ত্রী এরপর হাসপাতালের প্যাথলজি বিভাগ, এমআরআই, আইসিইউ, পিডিয়াট্রিক্স আইসিইউ বিভাগ, সার্জারি বিভাগসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মন্ত্রী হাসপাতাল এবং সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় অংশ নেন। এসময় তিনি বলেন, আমি নিয়মিতভাবেই বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করব। আমার কাজ হচ্ছে রোগীরা স্বাস্থ্যসেবা ঠিকমতো পাচ্ছে কী না, ডাক্তাররা কর্মউপযুক্ত পরিবেশে কাজ করতে পারছে কিনা সেটা দেখা। রোগী এবং ডাক্তার উভয়কেই সুরক্ষা দেয়া আমার দায়িত্ব। এজন্য স্বাস্থ্যসুরক্ষা আইন নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

পরিদর্শন এবং মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাজহারুল ইসলাম খান, স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানসহ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের বিভাগীয় প্রধানগণ এবং স্বাস্থ্য সেবা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

;

নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি

নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে নিষিদ্ধ সময়ে ধরা প্রায় ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দের পর নিলামে সোয়া টাকায় বিক্রি করা করেছে মৎস্য বিভাগ।

সোমবার (৮ জুলাই) নগরীর কাট্টলী রানী রাসমনি ঘাট এলাকায় কোস্টগার্ড ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়। এসময় ৩০ ক্যান বরফ ডিজেল দিয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ। তিনি জানান, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ। নিষেধাজ্ঞা কর্মসূচি বাস্তবায়নের আজ অভিযান পরিচালনা করে ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

জব্দকৃত মাছ জনসম্মুখে ১ লক্ষ ১৬ হাজার ৫০০ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়াও ৩০ ক্যান বরফ ডিজেল দিয়ে বিনষ্ট করা হয়।

;

নরসিংদীতে রেলে কাটা পড়া এক ব্যক্তির পরিচয় শনাক্ত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
নরসিংদীতে রেলে কাটা পড়া এক ব্যক্তির পরিচয় শনাক্ত

নরসিংদীতে রেলে কাটা পড়া এক ব্যক্তির পরিচয় শনাক্ত

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর রায়পুরা উপজেলার মিথিকান্দা এলাকায় রেলে কাটা পড়ে নিহত হওয়ার এক ব্যক্তির পরিচয় শনাক্ত হয়েছে। পরিচয় পাওয়া ব্যক্তির নাম পরিমল সূত্রধর (৮৬)। তিনি নরসিংদী শহরের পশ্চিম কান্দাপাড়া এলাকার সুরেন্দ্র সূত্রধরের ছেলে।

র‍্যার-১১ সিপিআরসি তথ্য প্রযুক্তির ব্যবহার করে তার পরিচয় শনাক্ত করেন।

সোমবার (০৮ জুলাই) বেলা সাড়ে এগারোটায় জেলার রায়পুরার মেথিকান্দা রেলস্টেশন সংলগ্ন শ্রীরামপুর রেলক্রসিং এলাকায় কালনী এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে পরিমল সূত্রধরের মৃত্যু হয়। নিহতের শরীরের বিভিন্ন অঙ্গ ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায় মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। তখন অজ্ঞাত পরিচয় হিসেবে মরদেহ ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ। পরবর্তীতে র‍্যাব-১১ এর সদস্যরা বিভিন্ন আলামত সংগ্রহ করে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় এর পরিচয় শনাক্ত করে।

এর আগে নিহত ৫ ব্যক্তিরএখনো পর্যন্ত কোনো পরিচয় শনাক্ত হয়নি বলে জানায় রেলওয়ে পুলিশ।

উল্লেখ্য, নরসিংদীর রায়পুরায় আজ সকালে ট্রেনে কাটা পড়ে পাঁচ জনের মৃত্যু হয়। সকাল আটটার দিকে ঢাকা-চট্রগ্রাম রেলপথের নরসিংদীর রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের খাকচক এলাকায় তাদের মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। ধারণা করা হচ্ছে, ভোর পৌঁনে ছয়টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকা মেইল ট্রেনে কাটা পড়ে তারা।

;

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে শিশুর পা বিছিন্ন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: শিশুর বাঁ পা বিচ্ছিন্ন

ছবি: শিশুর বাঁ পা বিচ্ছিন্ন

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের চন্দনাইশে কক্সবাজার রেললাইনে তেলবাহী ট্রেনে কাটা পড়ে মোহাম্মদ সাইমন (১১) নামের এক শিশুর বাঁ পা বিচ্ছিন্ন হয়ে গেছে। সোমবার (৮ জুলাই) বিকেল ৪টার দিকের উপজেলার দোহাজারী রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

সাইমন দোহাজারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ঈদপুকুরিয়া প্রবাসী কামাল উদ্দিনের ছেলে। সে দোহাজারী ক্বাছেমুল উলুম মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্র।

দোহাজারী রেলস্টেশন মাস্টার ইকবাল হোসেন চৌধুরী বলেন, আজ বিকেল পৌনে চারটার দিকে দোহাজারী-কালিয়াইশ পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস অয়েল নিয়ে একটি ট্রেন আসে। ট্রেনটি ধীরগতিতে দোহাজারী স্টেশন এলাকায় পৌঁছালে খেলার ছলে লাফ দিয়ে ১১ বছরের এক শিশু ট্রেনের একটি বগিতে উঠতে যায়। এ সময় পা পিছলে সে বগির ফাঁকে পড়ে যায়। এতে তেলবাহী ট্রেনটিতে কাটা পড়ে তার বাঁ পা বিচ্ছিন্ন হয়।

দোহাজারী রেলস্টেশন মাস্টার ইকবাল হোসেন চৌধুরী আরও বলেন, দুর্ঘটনার পরপর স্থানীয় লোকজন পা বিচ্ছিন্ন শিশুটিকে দোহাজারী হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

;