নরসিংদীতে নিখোঁজের একদিন পর শিশুর মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
নিহত শিশু আয়েশা/ছবি: সংগৃহীত

নিহত শিশু আয়েশা/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর মনোহরদীতে আয়েশা আক্তার নামে দেড় বছরের এক শিশু নিখোঁজের একদিনপর ধান ক্ষেত থেকে তার মরদেহ পাওয়া গেছে। 

শুক্রবার (০৫ জুলাই) বেলা এগারটার দিকে মনোহরদী পৌরসভার হাররদীয়া এলাকায় ধান ক্ষেত থেকে শিশুর মরদেহটি উদ্ধার করা হয়। শিশু আয়েশা মনোহরদী পৌরসভার হাররদিয়া গ্রামের আসাদ মিয়ার মেয়ে। 

শিশুর পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (০৪ জুলাই) সকাল ৯টার পর থেকে নিখোঁজ হয় শিশু আয়েশা। অনেক খোঁজাখুঁজি এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ পোস্ট দেওয়ার পরও নিহত আয়েশাকে না পেয়ে চিন্তায় পড়ে যায় পরিবারের লোকজন। 

পরে শুক্রবার বেলা ১১টার দিকে বাড়ির পাশে বৃষ্টির পানি জমে থাকা ধানের জমিতে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে প্রতিবেশি। পরে শিশুটির পরিবারের লোকজন এসে মরদেহটি শনাক্ত করে এবং মনোহরদী থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুর মরদেহটি উদ্ধার করে। 

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বার্তা২৪.কমকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে। শিশুর পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

তুরাগ নদে ভাসমান জুয়ার আসর, গ্রেফতার ৪



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
তুরাগ নদে ভাসমান জুয়ার আসর, গ্রেফতার ৪

তুরাগ নদে ভাসমান জুয়ার আসর, গ্রেফতার ৪

  • Font increase
  • Font Decrease

গাজীপুরের কালিয়াকৈরে তুরাগ নদীতে ভাসমান জুয়ার আসরে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৮ জুলাই) বিকেলে উপজেলার খালপাড়, নামাশুলাই এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) আজমীর হোসেন।

এসময় ভাসমান জুয়ার বোট থেকে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার চিতেশ্বরী এলাকার মঈন হোসেনের ছেলে রুবেল (৩৩), পলাশতলী এলাকার কাঞ্চন মিয়ার ছেলে শাহাদাত (২৮), একই এলাকার খোকন মিয়ার ছেলে জুয়েল (৩৮ ) ও শহিদুল আলমের ছেলে আলামিন (৩৪) কে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, তুরাগ নদীতে দীর্ঘদিন ধরেই ভাসমান জুয়ার আসর পরিচালনা করছিল চক্রটি। এমন সংবাদ পেয়ে কালিয়াকৈর থানা পুলিশের একটি দল উপজেলার খালপাড়, নামাশুলাই এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতে টের পেয়ে জুয়ারিরা নদীতে ঝাপিয়ে পালানোর চেষ্টা করে। পরে তাদের পিছু নিয়ে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বিষটি নিশ্চিত করে বলেন, গোপন তথ্য পেয়ে আমাদের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্ব সেখানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান।

;

উবার-পাঠাও চালকদের ট্রেড ইউনিয়নে যুক্ত করতে চায় সংসদীয় কমিটি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
উবার-পাঠাও চালকদের ট্রেড ইউনিয়নে যুক্ত করতে চায় সংসদীয় কমিটি

উবার-পাঠাও চালকদের ট্রেড ইউনিয়নে যুক্ত করতে চায় সংসদীয় কমিটি

  • Font increase
  • Font Decrease

দেশের সকল উবার-পাঠাও, কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন শ্রমিকদের ট্রেড ইউনিয়নের আওতায় আনার বিষয় নীতিগতভাবে একমত পোষন করেন এবং এটি বাস্তবায়নে মন্ত্রণালয়কে ১টি কমিটি গঠনের সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার (৮ জুলাই) বিকেলে সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক এই সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি এইচ এম ইব্রাহিম এমপি এর সভাপতিত্বে কমিটি সদস্য ও প্রতিমন্ত্রী মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি, শাজাহান খান এমপি, এস.এম. ব্রহানী সুলতান মামুদ এমপি, মোঃ আসাদুজ্জামান এমপি এবং মোঃ আব্দুল্লাহ এমপি অংশগ্রহণ করেন।

সংসদীয় কমিটি বৈঠকে বাংলাদেশ নারী শ্রমিকদের জন্য গুরুত্বপূর্ণ শ্রমঘন এলাকায় ডরমেটরি স্থাপনের বিষয়ে সম্ভাব্যতার সমীক্ষা গ্রহণপূর্বক আবাসন বরাদ্দের নীতিমালা প্রণয়ন ত্বরান্বিত করার জন্য সুপারিশ করে।

এছাড়া কমিটি দেশের কলকারখানার জন্য প্রযোজ্য ১ বছর মেয়াদি লাইসেন্স ৫ বছর মেয়াদে উন্নীতকরণসহ লাইসেন্স প্রাপ্তিতে ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিতকরণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক শ্রম অধিদপ্তর, প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

;

বৃষ্টি এখনও শেষ হয়নি, থাকবে আরও কিছুদিন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বৃষ্টি এখনও শেষ হয়নি, থাকবে আরও কিছুদিন

বৃষ্টি এখনও শেষ হয়নি, থাকবে আরও কিছুদিন

  • Font increase
  • Font Decrease

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থোকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সোমবার (৮ জুলাই) আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ২৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
আজ সকাল ৯টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৬ শতাংশ।

;

খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা

খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা

  • Font increase
  • Font Decrease

খুলনায় আল আমিন (৪৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৮ জুলাই) রাত ৯টার দিকে নগরীর পূর্ব বানিয়াখামার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আল আমিন শেখ পূর্ব বানিয়া খামার লোহার গেট এলাকার জাহাঙ্গীর শেখের ছেলে। তিনি খুলনা থানাধীন ২৭ নং ওয়ার্ড যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ছিলেন।

জানা যায়, সোমবার রাত ৯টার দি‌কে খুলনা নগরীর পূর্ব বা‌নিয়াখামার লোহার গেট এলাকার মুন্নার গ‌্যা‌রেজে বসে ছিলেন। এমন সময় ক‌য়েকজন দুর্বৃত্ত তা‌কে ধারালো অস্ত্র দি‌য়ে এলোপাতা‌রি কু‌পি‌য়ে ফে‌লে রে‌খে যায়। প‌রে স্থানীয়রা তাকে উদ্ধার ক‌রে খুলনা মে‌ডি‌কে‌ল কলেজ হাসপাতালে নি‌য়ে গেলে কর্তব‌্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন খান জানান, রাত ৯টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে কয়েকজন মিলে আল আমিনকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। তদন্ত চলছে। নিহত আল আমিনের নামে থানায় হত্যাসহ ১০টি মামলা রয়েছে।

;