পাহাড়ি ঢলে রাঙামাটির নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ২ হাজার পরিবার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-07-02 15:27:05

টানা বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় অন্তত ২ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। বাঘাইছড়ি উপজেলার ২০ গ্রামের প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

ভারী বর্ষণে ফলে যেমন পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে, তেমনি কাচালং নদীর পানি বেড়ে বন্যার সৃষ্টি হতে পারে বলে আতঙ্ক বিরাজ করছে বাঘাইছড়ি উপজেলার বাসিন্দাদের মাঝে।

পাহাড়ি ঢলে রাঙামাটির নিম্নাঞ্চল প্লাবিত/ছবি: বার্তা২৪.কম

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পানিবন্দি পরিবারগুলোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীণ আক্তার।

তিনি জানান, বাঘাইছড়িতে টানা ভারী বর্ষণের ফলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে প্রায় দুই হাজার পরিবার পানিবন্দি হয়েছে। উপজেলায় ৫৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া বাঘাইহাট সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় সাজেকে শতশত পর্যটক আটকা পড়েছে এবং পানি না সরা পর্যন্ত কেউ বের হতে পারবে না বলেও জানিয়েছেন ইউএনও।

সাজেক কটেজ মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মতিজয় ত্রিপুরা জানান, সোমবার যেসব গাড়ি এসেছে তাদের সবাই সাজেকে অবস্থান করছে। পানি যেভাবে বাড়ছে, তাতে মঙ্গলবারও গাড়ি চলাচল করা সম্ভব হবে বলে মনে হয় না। সকালে খাগড়াছড়ি থেকেও কোনো গাড়ি সাজেকে প্রবেশ করতে পারবে না। যারা আছেন তাদের কোনো রুম ভাড়া দেওয়া লাগবে না। তারা শুধু পানির খরচ দিলেই হবে।

এ সম্পর্কিত আরও খবর