মালয়েশিয়ায় কর্মী পাঠাতে ব্যর্থতা, দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-02 17:42:04

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের পাঠাতে ব্যর্থতার কারণ অনুসন্ধানে দ্রুত ব্যবস্থা গ্রহণ ও বিষয়টি নিষ্পত্তির জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২ জুলাই) জাতীয় সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠক কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, মুহিবুর রহমান মানিক, আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন হাজারী, মোঃ মাজহারুল ইসলাম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ সিরাজুল ইসলাম মোল্লা এবং শাম্মী আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

স্থায়ী কমিটির বৈঠকে মালয়েশিয়ার শ্রমবাজারের সাম্প্রতিক সমস্যা ও সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদন পেশ, মধ্যপ্রাচ্যের দেশসমূহে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের সামগ্রিক নিরাপত্তা ও কর্মপরিবেশ বিষয়ে প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। শেষে মালয়েশিয়ায় কর্মীদের প্রেরণে ব্যর্থতার কারণ অনুসন্ধানের কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দ্রুততার সঙ্গে বিষয়টি নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

একইসঙ্গে কমিটি মধ্যপ্রাচ্যের দেশসমূহে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের সামগ্রিক নিরাপত্তা ও কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে কূটনৈতিক তৎপরতা এবং আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার অনুরোধ জানানো হয়।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক, বিভিন্ন বিভাগ ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর