গাইবান্ধায় ধসে যাওয়া সেই রাস্তা পুনর্নির্মাণের নির্দেশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-09-21 17:11:19

গাইবান্ধায় ৮৫ লাখ টাকার ধসে যাওয়া সেই রাস্তা পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদ আল হাসান। তিনি রাস্তাটি পুনর্নির্মাণের নির্দেশ দিয়েছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বল্লমঝাড় ইউনিয়নের আশরাফের মোড় থেকে রামচন্দ্রপুর ইউনিয়নের পাকা রাস্তা সংলগ্ন সদরুলের দোকান পর্যন্ত ৭০০ মিটার রাস্তা পরিদর্শন করেন ইউএনও। এসময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী জোবায়ের আহমেদ সঙ্গে ছিলেন।

এর আগে, শুক্রবার (২০ সেপ্টেম্বর) এইচবিবির ৮৫ লাখ টাকার কাজ, শেষ হওয়ার কয়েক দিনের মধ্যেই ধস শিরোনামে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কমে সংবাদ প্রকাশ হয়। এর পরেই বিষয়টি নিয়ে আলোচনা হলে জেলা প্রশাসনের নির্দেশে ইউএনও মো. মাহমুদ আল হাসান রাস্তাটি পরিদর্শনে আসেন।

পরিদর্শনকালে স্থানীয়রা শুরু থেকেই শেষ পর্যন্ত ওই রাস্তার কাজে বিভিন্ন অনিয়ম-অসঙ্গতি এবং চলাফেরায় নানা সমস্যার কথা তুলে ধরনে। সেখানে ঠিকাদারের কোনো লোকজন উপস্থিত না পেয়ে উপ-সহকারী প্রকৌশলী জোবায়ের আহমেদের মাধ্যমে আগামীকালই কাজ শুরু করে রাস্তাটি পুনর্নির্মাণের নির্দেশ দেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদ আল হাসান বলেন, হেরিং বোন বন্ডের (এইচবিবি) রাস্তা নির্মাণ কাজ শেষ হওয়ার কয়েক দিনের মধ্যেই রাস্তা ধসে যাওয়ার বিষয়ে সংবাদ প্রকাশ হয়েছে। এজন্য আমি বল্লমঝাড় ইউনিয়নের আশরাফের মোড় থেকে রামচন্দ্রপুর ইউনিয়নের পাকারাস্তা সংলগ্ন সদরুলের দোকান পর্যন্ত ৭০০ মিটার রাস্তা পরিদর্শন করেছি। পরিদর্শনকালে দেখেছি রাস্তটির বেশ কয়েকটি অংশে ধসে গেছে এবং দেবে গেছে। সংশ্লিষ্ট ঠিকাদারকে আগামীকালই রাস্তাটির ধসে যাওয়া এবং দেবে যাওয়া অংশ পুনর্নির্মাণের নির্দেশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর