ডেঙ্গুতে এক দিনে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৪৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-01 19:25:37

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। একই সময়ে হাসপাতালে ১ হাজার ১৪৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ৯ মাসের মধ্যে ডেঙ্গুতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সেপ্টেম্বরে। অক্টোবরে আরও ভয়ংকর অবস্থা হতে পারে বলে শঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর ফলে চলতি বছর মশাবাহিত এ রোগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬ জনে। এছাড়া এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩২ হাজার ৮২ জন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের ৯ মাসের মধ্যে ডেঙ্গুতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে সেপ্টেম্বরে। সেপ্টেম্বরে ডেঙ্গুতে ৮০ জন মারা গেছেন। আর জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গুতে মোট মৃত্যু ১৬৩। তবে সংশ্লিষ্টরা বলছেন সদ্য সমাপ্ত সেপ্টেম্বর থেকেও ভয়ংকর হতে পারে অক্টোবর।

গত বছর দেশে ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। এরমধ্যে ঢাকায় ১ লাখ ১০ হাজার ৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নেন ২ লাখ ১১ হাজার ১৭১ জন। মারা যান ১ হাজার ৭০৫ জন।

এ সম্পর্কিত আরও খবর