বিসিকের কর্মকাণ্ডকে দৃশ্যমান করতে হবে: চেয়ারম্যান

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-09-01 14:34:42

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার আহবান জানিয়ে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেছেন, জাতীয় উন্নয়নে বিসিকের কর্মকাণ্ডকে দৃশ্যমান করতে হবে। এজন্য ছোট আকারের শিল্প নগরীর পরিবর্তে বড় পরিসরের শিল্প নগরী গতে তুলতে হবে, যাতে বিভিন্ন শিল্প উদ্যোক্তারা সেখানে বিনিয়োগে আগ্রহী হন।

সোমবার (১১ মার্চ) দুপুরে খুলনার বিসিক ভবনে আয়োজিত খুলনা ও বরিশাল বিভাগের কর্মকর্তাদের অর্ধবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিসিক চেয়ারম্যান বলেন, এদেশের অনেক খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠানের জন্ম বিসিকের হাত ধরেই হয়েছে। বিসিকের উপর অর্পিত দায়িত্ব যদি আমরা সঠিকভাবে পালন করতে পারি, তাহলে বিসিকের মাধ্যমেই শিল্প উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে এদেশ থেকে দারিদ্র্য বিমোচন হবে।

তিনি জানান, পদ্মা সেতুর নির্মাণকাজ সম্পন্ন হওয়ার পর দু’পাশে বৃহদাকার বিসিক শিল্প নগরী গড়ে তোলা হবে। আগামী দশ বছরে বিসিকের শিল্পাঞ্চলের এলাকা দুই হাজার একর থেকে বাড়িয়ে ২০ হাজার একরে উন্নীত করা হবে। এজন্য তিনি দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স ঘোষণাকে মাথায় রেখে কাজ করছি। দক্ষতার সাথে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বিসিককে ঢেলে সাজাতে সকলের সহযোগিতা কামনা করি।

বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের হাতে গড়া বিসিককে রুগ্ন প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান না। তিনি বিসিককে একটি সফল প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান।

খুলনায় বিসিকের আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বিসিকের পরিচালক (বিপণন) জীবন কুমার চৌধুরী, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) মো. হাবিবুর রহমান, পরিচালক (প্রযুক্তি) মো. মাহবুবুর রহমান এবং মহাব্যবস্থাপক (এমআইএস) মো. মাজহারুল ইসলাম। সভাপতিত্ব করেন বিসিক খুলনার আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ।

সম্মেলনে ২০১৮-১৯ অর্থবছরের জুলাই থেকে জানুয়ারি পর্যন্ত সম্মাদিত সার্বিক কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। বিসিকের খুলনা ও বরিশাল বিভাগের উপ-মহাব্যবস্থাপক, উপব্যবস্থাপক ও শিল্প নগরী কর্মকর্তাগণ এতে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর