রাজশাহীতে আমেরিকান কর্নার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-27 10:29:52

রাজশাহীতে ‘আমেরিকান কর্নার’ এর উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। রাজশাহীতে অবস্থিত বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তালাইমারি ক্যাম্পাসে এই কর্নার চালু করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে রাষ্ট্রদূত রবার্ট মিলার আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরণের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে পরিপূর্ণ এই কর্নারের উদ্বোধনের আগে বক্তব্য দেন রাষ্ট্রদূত।

রবার্ট মিলার বলেন, ‘ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্নার রয়েছে। শিক্ষানগরী রাজশাহীতেও এটি চালু করা হলো। এর মাধ্যমে রাজশাহীর শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন তথ্য খুব সহজে পাবেন। শিক্ষা ও ক্যারিয়ারের জন্য এই কর্নার বেশ উপকারি হবে।’

রাষ্ট্রদূত বলেন, ‘প্রধানত শিক্ষার্থীদের কথা চিন্তা করে কর্নারগুলো চালু করা হলেও এগুলো সব শ্রেণি-পেশার মানুষেরই কাজে লাগবে। শিক্ষার্থীরা এখান থেকেই তথ্য পাবে কিভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে। এটা একটা তথ্যকেন্দ্র। আমেরিকার সব তথ্যই এখানে পাওয়া যাবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাই কমিশনার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক এম সাইদুর রহমান খান। 

এ সময় অন্যদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, আমেরিকান কর্নারের কো-অর্ডিনেটর আইরিন সুলতানা সহ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর