নাইমুলের মর্মান্তিক মৃত্যু: চার দফা দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 21:03:36

ম্যাগাজিন ‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার শুক্রবার (১ নভেম্বর) বিদ্যুতায়িত হয়ে মারা গেছে। তবে নাইমুলের মৃত্যু অবহেলাজনিত কারণে হয়েছে বলে অভিযোগ করছেন কলেজটির শিক্ষার্থীরা

নাইমুলের মৃত্যুর প্রতিবাদ জানাতে শনিবার (২ নভেম্বর) বেলা ১১টায় কলেজের সামনে আবরারের সহপাঠী ও অভিভাবকরা মানববন্ধন ও বিক্ষোভ করেন। এ মানববন্ধন থেকে তারা চার দফা দাবি জানান।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, ঘটনা চলাকালীন সময় সিসিটিভি ফুটেজ শিক্ষার্থীদের হাতে দিতে হবে, অনুষ্ঠানের অব্যবস্থাপনার দায় স্বীকার করে কিশোর আলো কর্তৃপক্ষকে লিখিত স্টেটমেন্ট দিতে হবে, ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদন ছাত্রদের হাতে দিতে হবে এবং শুধু দুর্ঘটনা নয় তাদের গাফিলতি, মিস ম্যানেজমেন্ট এবং উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় স্টেটমেন্ট দিতে হবে।

এদিকে কলেজ কর্তৃপক্ষের অনুরোধে এক ঘণ্টা পর শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়।

কর্তৃপক্ষ বলছে, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শুধু প্রতিষ্ঠানের মান-সম্মানের ক্ষতি হবে। যেটা আমাদের কারো কাম্য নয়। আমাদের উচিত এ আন্দোলন থেকে সরে আসা, তবে এ ঘটনার সুষ্ঠু তদন্ত আমরাও চাই।

আরও পুড়ন: কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু

এ সম্পর্কিত আরও খবর